বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রযুক্তি উন্নয়নের হাতিয়ার, তাই অনুকরণের পরিবর্তে উদ্ভাবনে জোর দিতে হবে: রাষ্ট্রপতি চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ নেতৃত্ব দেবে: সজীব ওয়াজেদ সুইস রাষ্ট্রদূতকে বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর উর্গবাদী সংগঠন দেশে শান্তি বিনষ্টের চেষ্টা করছে: ওবায়দুল কাদের ৮০ হাজার কোটি টাকা খেলাপি শীর্ষ ২৫ ব্যাংকে: বাংলাদেশ ব্যাংক অর্থ পাচারকারীদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট যুক্তরাষ্ট্র ইরাকে থেকে কূটনীতিকের সংখ্যা কমাল  দেশ চলছে শতভাগ ব্যক্তিতন্ত্রের ওপর: গয়েশ্বর চন্দ্র ‘টেক্সট ফর ইউ’ শিরোনামে হলিউড সিনেমায় প্রিয়াঙ্কা ১১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’  প্রভাস তিন সিনেমায় নিচ্ছেন ৩০০ কোটি! রাজধানীতে ভিপি নূরের নেতৃত্বে মশাল মিছিল বার্সা উড়ছে মেসিকে ছাড়াই  প্রথম জয় বেক্সিমকো ঢাকার  নিরাময়ের বদলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কেন্দ্রগুলোতে চলে নির্যাতন পৃথিবীর মধ্যে সর্বোচ্চ খরচ বাংলাদেশের প্রতি কি.মি. রাস্তা নির্মাণে সিলেট এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে চার্জশিট বিনামূল্যের পাঠ্যবই আটকা যাচ্ছে তিন সংকটে শনিবার থেকে অ্যান্টিজেন টেস্ট শুরু হচ্ছে করোনা: বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৯৯ হাজার

ইসলাম শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান : কানাডিয়ান লেডি বাইকার রোজি গ্রাব্রিয়েল

Muktokontho Pic
কানাডিয়ান লেডি বাইকার রোজি গ্রাব্রিয়েল

মুক্তকণ্ঠ ডেস্ক : কানাডিয়ান নারী রোজি গ্রাব্রিয়েল। এডভেঞ্চারের নেশায় মটরসাইকেলে বিশ্বভ্রমণে নেমে ভিডিও ব্লগিং ও ফটোগ্রাফিতে বিশ্ববাসীর নজরে তিনি। ইতিমধ্যে ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা দাড়িয়েছে ১লাখ ৭০ হাজারে। আর ফেইজবুকে ২ লাখ ২০ হাজার।

ভ্রমণে পাকিস্তানে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেন রোজি গ্রাব্রিয়েল। এর পরপরই সারা বিশ্বে আলোচিত হয়ে উঠেন এই কানাডিয়াল লেডি বাইকার। গত ১০ জানুয়ারি তিনি আনুষ্ঠানিক ভাবে তার ইনস্টাগ্রামে ইসলাম ধর্ম গ্রহণ করার তথ্য প্রকাশ করেন।

মুসলমান হওয়ার কারণ সম্পর্কে ইনস্টাগ্রামে রোজি জানান, গত বছরটি আমার জীবনের অন্যতম কঠিনতম সময় ছিল। ছোটবেলা থেকেই সব সৃষ্টি এবং সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম। আমার পথ কঠিন ছিল এবং আমি জীবনে পাওয়া কষ্টগুলো থেকে হৃদয়ে প্রচুর ক্ষোভ বহন করেছিলাম। সর্বদা সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।


তিনি লেখেন, আমি মনে মনে শান্তি, ক্ষমা এবং সবার সঙ্গে সবচেয়ে গভীর সংযোগ চেয়েছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন, শুধুমাত্র আমার বেদনা ও অহংকার দূর করার জন্য নয়, বরং আমাকে সত্যের পথ দেখানোর জন্য।
গত এক দশক ধরে মুসলিম দেশগুলোর মধ্য দিয়ে ভ্রমণের মাধ্যমে কীভাবে তার কাছে ইসলামকে শান্তির ধর্ম বলে মনে হয়েছে তিনি তাও ব্যাখা করেছেন। তবে তিনি মনে করেন এই ধর্মের প্রতি মানুষের অনেক ভুল ধারণা রয়েছে।

তিনি শেষে বলেন, সব ধর্মের মতো এখানেও অনেক দিক রয়েছে। তবে মূল বিষয় হলো- ইসলামের আসল অর্থ হল শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। এটি শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান। এটি মানবতার, নম্রতার এবং ভালোবাসার জীবন। আমি এখন একজন মুসলমান। কালেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।

রোজি বর্তমানে ইমলামের প্রতি ভুল ধারণা দূর করতে কাজ করছেন।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *