মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রযুক্তি উন্নয়নের হাতিয়ার, তাই অনুকরণের পরিবর্তে উদ্ভাবনে জোর দিতে হবে: রাষ্ট্রপতি চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ নেতৃত্ব দেবে: সজীব ওয়াজেদ সুইস রাষ্ট্রদূতকে বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর উর্গবাদী সংগঠন দেশে শান্তি বিনষ্টের চেষ্টা করছে: ওবায়দুল কাদের ৮০ হাজার কোটি টাকা খেলাপি শীর্ষ ২৫ ব্যাংকে: বাংলাদেশ ব্যাংক অর্থ পাচারকারীদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট যুক্তরাষ্ট্র ইরাকে থেকে কূটনীতিকের সংখ্যা কমাল  দেশ চলছে শতভাগ ব্যক্তিতন্ত্রের ওপর: গয়েশ্বর চন্দ্র ‘টেক্সট ফর ইউ’ শিরোনামে হলিউড সিনেমায় প্রিয়াঙ্কা ১১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’  প্রভাস তিন সিনেমায় নিচ্ছেন ৩০০ কোটি! রাজধানীতে ভিপি নূরের নেতৃত্বে মশাল মিছিল বার্সা উড়ছে মেসিকে ছাড়াই  প্রথম জয় বেক্সিমকো ঢাকার  নিরাময়ের বদলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কেন্দ্রগুলোতে চলে নির্যাতন পৃথিবীর মধ্যে সর্বোচ্চ খরচ বাংলাদেশের প্রতি কি.মি. রাস্তা নির্মাণে সিলেট এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে চার্জশিট বিনামূল্যের পাঠ্যবই আটকা যাচ্ছে তিন সংকটে শনিবার থেকে অ্যান্টিজেন টেস্ট শুরু হচ্ছে করোনা: বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৯৯ হাজার

ফরিদপুরে হামলা ও লুটপাটের অভিযোগ, আহত ৭ জন

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের ব্যবসায়ী আলীম চোকদারের বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। তুচ্ছ ঘটনায় বাড়ি-ঘর, আসবাবপত্র ভাংচুর ও ৫ জনকে কুপিয়ে-পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। একই ঘটনায় অপর পক্ষও হামলা ও ভাংচুরের অভিযোগ করেছে।

বৃহস্পতিবার দুপুওে স্থানীয় ইউনিয়নের সাচিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তিতে হাসমত ফকির গং ও হালিম শেখ গং এর মধ্যে বৈঠক হয়। বৈঠক চলাকালে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। খবর পেয়ে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের এক দল ঘটনাস্থলে গেলে তাৎক্ষণিক উত্তেজনা থেমে যায়। দু’পক্ষকে থানায় যাবার কথা বলে পুলিশ চলে আসে। এরপর বেলা ১টার দিকে স্থানীয় ৪নং ওয়ার্ডের ইউ,পি সদস্য হাসমত ফকির শতাধিক লোকজন নিয়ে হালিম শেখের সমর্থক ব্যবসায়ী আলীম চোকদারের বাড়িতে গিয়ে হামলা, ভাংচুর, লুটপাট করে বলে ক্ষতিগ্রস্থ পরিবার অভিযোগ করে।

এসময় লুটপাট ঠেকাতে গিয়ে গুরুতর আহত হন এলাকার নাসির শেখ (২৫), হালিম শেখ (৬৫), খলিল ফকির (৪০), জালাল মোল্যা (৩৫), হান্নান ফকির (৩২) আহত হন। এদের মধ্যে হালিম শেখ কে গুরুতর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল হাসপাতালে ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। বাকীরা মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে জখম ও আঘাতের চিকিৎসা নিয়ে বাড়িতে রয়েছেন। হামলার পর এই পরিবারের ২ বিঘা জমির ভূট্টা ও পটল কৃষি ক্ষেত একেবারে নষ্ট করে দিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

হামলার অভিযোগের বিষয়ে ইউ,পি সদস্য হাসমত ফকির বলেন, অভিযোগ সত্য নয়। আমি কাউকে আঘাত করিনি। দু’পক্ষের মধ্যে মারামারি হয়েছে। আমি চেষ্টা করেছিলাম থামাতে। কিন্তু পারিনি। দু’পক্ষের লোকই একে অপরের বাড়ি ঘরে হামলা করেছে। দু’পক্ষের লোকই আহত হয়েছে।

হাসমত ফকির আরো বলেন এই পক্ষের আবুল বেপারী ও পারভেজ বেপারী আহত হয়ে ফমেক হাসপাতালে রয়েছে। ঘটনাস্থলে পুলিশও এসেছিল, তারা আমাদেরকে আগামীকাল থানায় যেতে বলেছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আলীম চোকদার জানান, আমার ব্যবসা প্রতিষ্ঠানে সল্প পরিমান জায়গা থাকায় দোকানের বেশিরভাগ মালামাল নিজ বাড়ির গোডাউনে রাখি। ঐ গোডাউন থেকে মজুদকৃত প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ও প্রায় দেড় লাখ টাকার সোনা-গহনা সামগ্রী নিয়ে যায় হামলাকারীরা।

তিনি আরো জানান, আমার আরো দুই ভাই আলম চোকদার ও হাবিন চোকদারের বাড়ি ও ভাংচুর করেন ।

 

 

 

 

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *