শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রযুক্তি উন্নয়নের হাতিয়ার, তাই অনুকরণের পরিবর্তে উদ্ভাবনে জোর দিতে হবে: রাষ্ট্রপতি চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ নেতৃত্ব দেবে: সজীব ওয়াজেদ সুইস রাষ্ট্রদূতকে বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর উর্গবাদী সংগঠন দেশে শান্তি বিনষ্টের চেষ্টা করছে: ওবায়দুল কাদের ৮০ হাজার কোটি টাকা খেলাপি শীর্ষ ২৫ ব্যাংকে: বাংলাদেশ ব্যাংক অর্থ পাচারকারীদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট যুক্তরাষ্ট্র ইরাকে থেকে কূটনীতিকের সংখ্যা কমাল  দেশ চলছে শতভাগ ব্যক্তিতন্ত্রের ওপর: গয়েশ্বর চন্দ্র ‘টেক্সট ফর ইউ’ শিরোনামে হলিউড সিনেমায় প্রিয়াঙ্কা ১১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’  প্রভাস তিন সিনেমায় নিচ্ছেন ৩০০ কোটি! রাজধানীতে ভিপি নূরের নেতৃত্বে মশাল মিছিল বার্সা উড়ছে মেসিকে ছাড়াই  প্রথম জয় বেক্সিমকো ঢাকার  নিরাময়ের বদলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কেন্দ্রগুলোতে চলে নির্যাতন পৃথিবীর মধ্যে সর্বোচ্চ খরচ বাংলাদেশের প্রতি কি.মি. রাস্তা নির্মাণে সিলেট এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে চার্জশিট বিনামূল্যের পাঠ্যবই আটকা যাচ্ছে তিন সংকটে শনিবার থেকে অ্যান্টিজেন টেস্ট শুরু হচ্ছে করোনা: বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৯৯ হাজার

ফরিদপুর চেম্বারের সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা

এহসান উদ্দিন রানা, ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (এফসিসিআই) সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনা ও অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। এক বিবৃতিতে আজ বুধবার সকালে এফসিসিআই এর কর্মকর্তা ও ব্যবসায়ীগণ এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, এফসিসিআই এর সভাপতি সিদ্দিকুর রহমান ফরিদপুরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি ফরিদপুরের স্বনামধন্য ব্যবসায়ী সাবেক পৌর কমিশনার মরহুম শেখ আলাউদ্দিন সাহেবের পুত্র। পারিবারিক ভাবেই তিনি বিগত ৯৬ সাল হতে নানান ব্যবসা-বানিজ্যে যুক্ত রয়েছেন।

তিনি ঠিকাদারী কর্মকাণ্ডের পাশাপাশি আমদানি ও রফতানি কর্মকাণ্ডের সাথে যুক্ত। তার প্রতিষ্ঠানে মালিকানাধীন শ্রাবণী কনস্ট্রাকশন, আলাউদ্দিন ট্রেড ও অট্রো ব্রিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারী মিলিয়ে ২ শতাধিক জনবল জড়িত রয়েছেন। সরকারের নিয়মাবলী মেনে একাধিকবার জেলার শীর্ষ আয়করদাতা হয়েছেন। যার মাধ্যমে তিনি দেশের চলমান উন্নয়নযজ্ঞে অবদান রেখে চলেছেন।

বর্তমানে তিনি এফসিসিআই এর পাশাপাশি জেলা অটো ব্রিকস মালিক সমিতির সাধারণ সম্পাদক। এছাড়া ফরিদপুর মুসলিম মিশন, ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল, ফরিদপুর ডায়বেটিক সমিতি, রেডক্রিসেন্ট, জসীম ফাউন্ডেশন, শিল্পকলা একাডেমীসহ নানাবিধ সামাজিক প্রতিষ্ঠানের দাতা সদস্য হিসেবে জড়িত রয়েছেন। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনায় তার অবদান রয়েছে।

আমরা মনে করি, দেশ ও সমাজের একজন সম্মানিত ব্যক্তিত্ব হিসেবে তিনি তার অবস্থান হতে ভুমিকা রেখে চলেছেন। ব্যবসায়ী সিদ্দিকুর রহমান ইতিপূর্বে ৯ বছর যাবত এফসিসিআই এর পরিচালক ছিলেন। এরপর তিন বছর তিনি এফসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, সম্প্রতি ফেসবুকে ঢাকায় অবস্থানরত প্রবীর শিকদার উপরোল্লখীত সকল পরিচয় গোপন করে সিদ্দিকুর রহমানের নামে একপেশে ভাবে নানাবিধ বিভ্রান্তিকর তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে। যার সাথে বাস্তবতার কোন মিল নেই।
প্রবীর শিকদারের এইসকল অপপ্রচার ডিজিটাল আইনের পরিপন্থি। তার বিরুদ্ধে এখনও আদালতে ডিজিটাল আইনে মামলা চলমান রয়েছে। কিন্তু আইনের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তিনি এখনো নিবৃত্ত হননি। সমাজের স্থিতিশীলতার স্বার্থে প্রবীর শিকদারের এহেন অপপ্রচারের বিষয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

 

 

 

 

 

মুক্তকন্ঠ২৪

নিয়মিত সকল সংবাদ পেতে মুক্তকন্ঠ২৪.কম এর ফেইসবুকে যুক্ত থাকুন।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *