মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিদ্যা ফিরিয়েছেন মন্ত্রীর আমন্ত্রণ, সিনেমার শুটিং গেলো আটকে বাংলাদেশে ম্যারাডোনাকে নিয়ে গান আমিরের সঙ্গে তর্কে জড়ানোয় আফ্রিদি শাসালেন আফগান পেসারকে টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারত থেকে সরে যেতে পারে  ইথিওপিয়ার টিগ্রেতে রক্তক্ষয়ী লড়াইয়ে মৃত কয়েকশ মানুষ কৃষক আন্দোলনের কাছে মোদির নতিস্বীকার  মায়ের লাশ দেখার পর আবারও কারাগারে সাবেক কাউন্সিলর ইরফান কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: কাদের জোনায়েদ সাকি-নুর জোট গড়ছেন, সঙ্গে আছেন জাফরুল্লাহ দেশের তৃতীয় সাবমেরিন কেবল স্থাপিত হবে ৭০০ কোটি টাকায় চলতি বছর জিডিপিতে ভারতকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ ইন্টারপোল পি কে হালদারের সব মামলার নথি চেয়েছে করোনাভাইরাস : বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ৬ কোটি ৩৫ লাখ সরকারি ব্যাংক টার্গেটের অর্ধেকও খেলাপি ঋণ আদায়ে ব্যর্থ  গৌরব ও বিজয়ের মাস শুরু আপিল বিভাগের রায়: যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস ৯৯৯ নম্বরে ফোন করে মিথ্যা তথ্য দিলে সাজা দেবে সরকার দুদকের পরামর্শে স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে ১৬ সুপারিশ প্রাচ্য ও পাশ্চাত্যের সেতুবন্ধ হবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী ‘মানতা’ উপজাতির অন্ধকার জীবন

করোনা: বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি ৫৩ লাখ

মুক্তকণ্ঠ২৪ ডেস্ক:

 

বিশ্বে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জনে।  একই সঙ্গে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনে দাঁড়িয়েছে।

 

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জনের।

 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫২ হাজার ৬৫১ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ০৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

 

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জনের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। এছাড়া মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

 

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৫৪৮ জন।

 

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৯ জনের।

 

এ দিকে দেশে করোনায় আক্রান্ত হয়ে গতকাল আরো ২১ জন মারা গেছেন। নতুন করে আরো ২১৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ২১৫ জন এবং মোট শনাক্ত হলো ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন করোনা রোগী।

 

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৭৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে দেখা গেছে, আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৬০৪ জন। এ নিয়ে মোট ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জন করোনা থেকে সেরে উঠেছেন।

 

 

 

মুক্তকন্ঠ২৪

নিয়মিত সকল সংবাদ পেতে মুক্তকন্ঠ২৪.কম এর ফেইসবুকে যুক্ত থাকুন

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *