শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উর্গবাদী সংগঠন দেশে শান্তি বিনষ্টের চেষ্টা করছে: ওবায়দুল কাদের ৮০ হাজার কোটি টাকা খেলাপি শীর্ষ ২৫ ব্যাংকে: বাংলাদেশ ব্যাংক অর্থ পাচারকারীদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট যুক্তরাষ্ট্র ইরাকে থেকে কূটনীতিকের সংখ্যা কমাল  দেশ চলছে শতভাগ ব্যক্তিতন্ত্রের ওপর: গয়েশ্বর চন্দ্র ‘টেক্সট ফর ইউ’ শিরোনামে হলিউড সিনেমায় প্রিয়াঙ্কা ১১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’  প্রভাস তিন সিনেমায় নিচ্ছেন ৩০০ কোটি! রাজধানীতে ভিপি নূরের নেতৃত্বে মশাল মিছিল বার্সা উড়ছে মেসিকে ছাড়াই  প্রথম জয় বেক্সিমকো ঢাকার  নিরাময়ের বদলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কেন্দ্রগুলোতে চলে নির্যাতন পৃথিবীর মধ্যে সর্বোচ্চ খরচ বাংলাদেশের প্রতি কি.মি. রাস্তা নির্মাণে সিলেট এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে চার্জশিট বিনামূল্যের পাঠ্যবই আটকা যাচ্ছে তিন সংকটে শনিবার থেকে অ্যান্টিজেন টেস্ট শুরু হচ্ছে করোনা: বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৯৯ হাজার জলবায়ু পরিবর্তন ও মানসিক স্বাস্থ্য সমস্যা মোকাবিলায় কর্ম-পরিকল্পনার আহ্বান সায়মা ওয়াজেদের বিশ্ব এখন করোনার ভ্যাকসিন যুগে  মানসম্মত জীবনের সব আয়োজনে আধুনিক শহর এখন ভাসানচর

মানবিক সোনার বাংলা নির্মাণ করা হবে সবাই মিলে: শেখ হাসিনা

নির্বাচনে নতুন সিস্টেম আনার কতা জানিয়েছেন প্রধানমন্ত্রী

মুক্তকণ্ঠ২৪ ডেস্ক:

 

গৃহহীনদের অন্তত একটি করে ঘর তৈরি করে দিতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সবাই মিলে নির্মাণ করা হবে মানবিক সোনার বাংলা।

 

গতকাল বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে লিখিত বক্তব্যে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী আরও জানান, করোনা মোকাবেলা করেও দেশের কৃষি উৎপাদন অব্যাহত আছে। অর্থনীতি চলমান রাখতে ১ লাখ ১২ হাজার কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ দেয়া হয়েছে।

শেখ হাসিনা জানান, নারীর বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করে আইন সংশোধন করা হয়েছে। নারীর অধিকার নিশ্চিত করতে সব রকমের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীও এখন এ বিষয়ে দায়িত্বশীল। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত।

 

এসময় সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল ২০২০ সংসদে পাশ করা হয়। একইসাথে কুড়িগ্রামে একটি কৃষি বিশ্ববিদ্যালয় করা হবে বলেও জানানো হয়।

 

এরমধ্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাসের প্রস্তাব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল ২০২০ পাসের মাধ্যমে দেশে আরো একটি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপিত হচ্ছে। বিলে বিশ্ববিদ্যালয় সিন্ডকেট ও সিনেট গঠন এবং এর কার্যক্রম, ক্ষমতা, দয়িত্ব, একাডেমিক কাউন্সিল, ভাইস চ্যান্সেলর, উপ ভাইস চ্যান্সেলর, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, শিক্ষক নিয়োগ, অন্যান্য খাতে জনবল নিয়োগ, বিশ্ববিদ্যালয়ের আয়, বাজেট, হিসাব রক্ষণ ও নিরীক্ষা, অডিট, বিধি-প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে সুনির্দিষ্ট বিধান করা হয়েছে।

 

এ সময় গুজব ঠেকাতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিবিড়ভাবে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে দৃঢ়প্রতিজ্ঞ। সব ধরনের নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনছে এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাসমূহ পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে সার্বক্ষণিক দায়িত্ব পালন করে যাচ্ছে।

 

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দলমত নির্বিশেষে সন্ত্রাসী, ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত আসামিসহ নিয়মিত মামলার আসামি গ্রেফতার করা হচ্ছে এবং জনগণের নিরাপদ বসবাস নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর দিবা ও রাত্রীকালীন টহল জোরদার করা হয়েছে।

 

 

 

 

মুক্তকন্ঠ২৪

নিয়মিত সকল সংবাদ পেতে মুক্তকন্ঠ২৪.কম এর ফেইসবুকে যুক্ত থাকুন

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *