বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিতাসের চার কর্মকর্তাসহ ৮ জনের জামিন: মসজিদে বিস্ফোরণ বিক্ষোভ সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে দেশে করোনার র‌্যাপিড টেস্টিংয়ের অনুমতি দিয়েছে সরকার ক্ষমতার অপব্যবহার করছেন ট্রাম্প: বাইডেন শাহিন আফ্রিদির বিশ্বরেকর্ড ছয় ব্যাটসম্যানকে বোল্ড করে ফের কোভিডে রূপ দেয়া হচ্ছে নন-কোভিড হাসপাতালগুলোকে: স্বাস্থ্য সচিব ঢাবি শিক্ষার্থী বললেন মজনুই ধর্ষক করোনায় শনাক্ত সাড়ে ৩ লাখ ছাড়ালো, মৃত্যু ৪০ দুদক স্বাস্থ্য অধিদপ্তরে তৃতীয়-চতুর্থ শ্রেণির ৪৪ কোটিপতির সন্ধান পেয়েছে ছেড়ে দেয়া হয়েছে নুরকে প্রধানমন্ত্রীর করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ রোধে প্রস্তুতির নির্দেশ দিয়েছেন গ্রেফতার ভিপি নুর নোয়াখালীতে স্কুল ছাত্রীর আত্মহত্যা ১১১ তলা ভবন নির্মাণ হচ্ছে ঢাকায় দেশে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফা পরীক্ষা বাড়ানোর পরামর্শ লক্ষ্মীপুরের রামগঞ্জ ও চন্দ্রগঞ্জে ইউপি উপ-নির্বাচন ও বর্ধিত সভাকে কেন্দ্র করে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১০ খালেদাকে কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে বিএনপি নেতাদের মন্তব্যে: তথ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৬ জনের মৃত্যু, কমেছে আক্রান্ত আর্সেনালের টানা দ্বিতীয় জয় করোনা পরিস্থিতি শীতে খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী

রাস্তায় সন্তান প্রসবমা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পেয়ে

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পেয়ে রাস্তায় সন্তান প্রসব করেছেন এক অন্তঃসত্ত্বা নারী। বুধবার গভীর রাতে মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে শহরের ডিবি রোডে সন্তান প্রসব করেন করেন তিনি।

মঙ্গলবার সাঘাটা উপজেলার বোনারপাড়ার গৃহবধূ জেমি বেগম প্রসব বেদনা নিয়ে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে যান। চিকিৎসক না থাকার অজুহাতে কেন্দ্রের পরিদর্শিকা সেলিনা আক্তার ওই অন্তঃসত্ত্বা নারীকে ভর্তি না করিয়ে অন্য কোথাও যেতে বলেন। অনুরোধ করায় স্বজনদের মারধর করে তাড়িয়ে দেন কেন্দ্রের পরিদর্শিকা, কর্মী ও আয়ারা। সেখান থেকে বিতাড়িত হয়ে শহরের ডিবি রোডের পরিত্যক্ত একটি ঘরে সন্তান প্রসব করেন ওই নারী।

তবে, মারধরের বিষয়টি অস্বীকার করে ওই পরিদর্শক জানান, ওই মুহূর্তে হাসপাতালে কেউ না থাকায় ওই নারীকে চলে যেতে বলেছেন তিনি। পরে পুলিশের সহযোগিতায় মা ও নবজাতককে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, গত ৬ই এপ্রিল সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের অন্তঃসত্ত্বা মিষ্টি আকতারকে মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে তাড়িয়ে দেন কেন্দ্রের সিনিয়র স্বাস্থ্যকর্মী তৌহিদা বেগম। কেন্দ্রের কয়েক শ’ গজ দূরেই অটোরিকশায় সন্তান প্রসব করেন ওই নারী।

 

মুক্তকন্ঠ২৪

নিয়মিত সকল সংবাদ পেতে মুক্তকন্ঠ২৪.কম এর ফেইসবুকে যুক্ত থাকুন।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *