রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মালবাহী ট্রেন চলাচল শুরু চিলাহাটি-হলদিবাড়ি রুটে কারখানা খোলায়  সংক্রমণ আরও বাড়ার শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর এডিস নিধনে ডিএসসিসির অভিযান, জরিমানা সরকার কৃষকদের লাভবান করতে ভর্তুকি দিচ্ছে: কৃষিমন্ত্রী সবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা করা দরকার: মোমেন সপ্তাহে কোটির বেশি টিকা দেওয়ার টার্গেট গার্মেন্টসে স্বাস্থ্যবিধি মেনে কাজ হওয়ার আশাবাদ স্বাস্থ্যমন্ত্রীর সাংসদ আলী আশরাফের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর সাংসদ আলী আশরাফের মৃত্যুতে শোক রাষ্ট্রপতির অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ শুরু কাল–পরশু অক্সফোর্ডের টিকার দ্বিতীয় চালান আসলো জাপান থেকে অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এপিজির সভাপতি বিদেশিদের শেয়ারবাজারে উৎসাহিত করতে ’রোড শো’ অনুমোদনহীন আইপি টিভির হলে ব্যবস্থা: তথ্যমন্ত্রী রোহিঙ্গাদের পাসপোর্ট দেওয়ার সিদ্ধান্ত হয়নি: পররাষ্ট্রমন্ত্রী লক্ষ্মীপুরে জেলা শিক্ষা অফিসারের সচেতনতা ক্যাম্পেইন, ৫০০০ মাস্ক বিতরণ শ্রমিকদের এখন কারখানায় যোগ দেওয়া বাধ্যতামূলক নয় লকডাউন চলমান রাখার সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরের হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে তৃতীয় ধাপে ভারত থেকে আসলো ২০০ মে. টন অক্সিজেন

লক্ষ্মীপুরের মতির হাটে লঞ্চঘাট অনুমোদন

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

উপকূলীয় লক্ষ্মীপুররের মতির হাটের মেঘনা নদী এলাকায় ভোলা জেলার যাতায়াত ব্যবস্থা সহজ করার লক্ষ্যে মতিরহাটে নতুন একটি লঞ্চঘাট অনুমোদন দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরিন নৌ-পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। নতুন করে চালু হতে যাওয়া এ ঘাটটি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের বহুল পরিচিত মতিরহাট লঞ্চঘাট নামে অভহিত হবে।

 

প্রাথমিক ভাবে মতিরহাট লঞ্চঘাট থেকে ভোলার ইলিশাঘাটে লঞ্চ চলাচল শুরু হবে। বাংলাদেশ অভ্যন্তরিন নৌ-পরিবহন কর্তৃপক্ষের উপ-পরিচালক আজ স্থানিয় সংবাদিকদের নিশ্চিত করেছে। নতুন লঞ্চঘাটটি বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর আওতাধীন থাকবে। বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর স্মারকে উক্ত ঘাটের ইজারা, টার্মিনাল ও জেটি নির্মাণ, জমি অধিগ্রহণ, মতিরহাট-তোরাবগঞ্জ সড়কটি মেরামতসহ যাবতীয় কাজ সম্পাদনের কথা জানান তিনি।

বাংলাদেশ সরকারী কর্মচারী কল্যাণ ফেডারেশনের চট্টগ্রামের বিভাগীয় সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর সিবিএ সাধারণ সম্পাদক মো. আবদুল বাতেন বিপ্লব দীর্ঘদিন যাবত নানা ফোরামে কাজ করে যাচ্ছেন। নতুন জানান, এ ঘাট অনুমোদনের মাধ্যমে ভোলা ও লক্ষ্মীপুরের মানুষের দীর্ঘ ৩০ বছরের দাবী ও প্রতিক্ষার অবসান হলো। পাশাপাশি যোগাযোগ আরো সহজ হবে। তিনি দু’ জেলার জনগণকে এ বিষয়ে আরো সহযোগিতা করার অনুরোধ করেন।

নতুন অনুমোদন পাওয়া এ ঘাটটি সহ বর্তমানে লক্ষ্মীপুরে ৪টি লঞ্চঘাট স্থাপন হয়েছে।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *