বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হোয়াইট হাউজে ট্রাম্পের ক্ষমার জন্য ঘুষ: যুক্তরাষ্ট্রে তদন্ত শুরু আমাদের গুরুদায়িত্ব ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত করা: মেয়র তাপস এরদোয়ান ঢাকা সফরে সম্মতি দিয়েছেন ৬১ পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা: নির্বাচন কমিশন শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করলেন ক্যারিবীয় প্রতিনিধি দল হোয়াটমোরের সেরা টেস্ট একাদশে সাকিব আল হাসান লিভারপুল গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে  বীর মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশ আগামী বছর আয়োজন করবে ‘বিশ্ব শান্তি সম্মেলন’   বঙ্গবন্ধুর ভাস্কর্য আঙ্কারায় এবং ঢাকায় হবে আতাতুর্কের ভাস্কর্য  দুর্যোগে বিএনপির ভূমিকা কী, জাতি জানতে চায়: ওবায়দুল কাদের করোনাভাইরাস : দেশে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২১৯৮ বিশ্বের প্রথম যুক্তরাজ্যে করোনার টিকার অনুমোদন নভেম্বরেও ৪১ শতাংশ বেড়েছে রেমিট্যান্স দেশের প্রত্যন্ত অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক সম্প্রসারণের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বব্যাপী করোনায় ৪০ শতাংশ বেড়েছে হতদরিদ্র : জাতিসংঘ বিদ্যা ফিরিয়েছেন মন্ত্রীর আমন্ত্রণ, সিনেমার শুটিং গেলো আটকে বাংলাদেশে ম্যারাডোনাকে নিয়ে গান আমিরের সঙ্গে তর্কে জড়ানোয় আফ্রিদি শাসালেন আফগান পেসারকে টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারত থেকে সরে যেতে পারে 

সাংবাদিকরা সকল উন্নয়নের অংশিদার: অঞ্জন চন্দ্র পাল

লক্ষ্মীপুর প্রেসক্লাবে বাংলাদেশ মানবাধিকার ফোরাম আয়োজিত সাংবাদিকদরে প্রশিক্ষণের সনদ বিতরন করছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল

লক্ষ্মীপুর ব্যুরো:

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেছেন, সংবাদিকরা সকল উন্নয়নের অংশিদার। তাই সাংবাদিকরা বস্তুু নিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশ ও জাতির জন্য কাজ করবে, এ প্রত্যাশা সাধারন মানুষের। তিনি বলেন ভাল সংবাদ পরিবেশনের ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই, আমরা মিথ্যা নই, সত্যের জয় গান গাইব।

সাংবাদিকতা একটি কঠিন কাজ, এই কাজে কোয়ালিটিপূর্ন গাইডলাইন থাকা দরকার। সেজন্য শিক্ষাগত যোগ্যতা সহ সকল ক্ষেত্রে প্রশিক্ষণ জরুরী।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জেলার উন্নয়নে কাজ করতে এসেছি আমাকে সবাই সহযোগিতা করবেন এবং আপনাদের যে কোন প্রয়োজনে আমার সাথে পরামর্শ করবেন।

তিনি সোমবার বিকেলে লক্ষ্মীপুর প্রেসক্লাবে বাংলাদেশ মানবাধিকার ফোরাম আয়োজিত সাংবাদিকদের দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসুচি শেষে সনদপত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন।

দৈনিক নতুন চাঁদ পত্রিকার সম্পাদক ও লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিদুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব খায়রুজ্জামান কামাল বক্তব্য রাখেন।

লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি মো. কাউছার, সাধারন সম্পাদক আবদুল মালেক। অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশগ্রহনকারী ২৫ জন সংবাদকর্মীর মাঝে সনদ বিতরন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

দিন ব্যাপি প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন সাংবাদিক খায়রুজ্জামান কামাল, অধ্যাপক আবদুল্লা আল মামুন, সাংবাদিক শাহনাজ পলি। এর আগে সকাল ৯ টায় প্রেসক্লাবের মিলনায়তনে উক্ত কর্মশালার উদ্বোধন করেন প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রেসক্লাবের প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলু।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *