বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিতাসের চার কর্মকর্তাসহ ৮ জনের জামিন: মসজিদে বিস্ফোরণ বিক্ষোভ সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে দেশে করোনার র‌্যাপিড টেস্টিংয়ের অনুমতি দিয়েছে সরকার ক্ষমতার অপব্যবহার করছেন ট্রাম্প: বাইডেন শাহিন আফ্রিদির বিশ্বরেকর্ড ছয় ব্যাটসম্যানকে বোল্ড করে ফের কোভিডে রূপ দেয়া হচ্ছে নন-কোভিড হাসপাতালগুলোকে: স্বাস্থ্য সচিব ঢাবি শিক্ষার্থী বললেন মজনুই ধর্ষক করোনায় শনাক্ত সাড়ে ৩ লাখ ছাড়ালো, মৃত্যু ৪০ দুদক স্বাস্থ্য অধিদপ্তরে তৃতীয়-চতুর্থ শ্রেণির ৪৪ কোটিপতির সন্ধান পেয়েছে ছেড়ে দেয়া হয়েছে নুরকে প্রধানমন্ত্রীর করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ রোধে প্রস্তুতির নির্দেশ দিয়েছেন গ্রেফতার ভিপি নুর নোয়াখালীতে স্কুল ছাত্রীর আত্মহত্যা ১১১ তলা ভবন নির্মাণ হচ্ছে ঢাকায় দেশে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফা পরীক্ষা বাড়ানোর পরামর্শ লক্ষ্মীপুরের রামগঞ্জ ও চন্দ্রগঞ্জে ইউপি উপ-নির্বাচন ও বর্ধিত সভাকে কেন্দ্র করে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষ, আহত-১০ খালেদাকে কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে বিএনপি নেতাদের মন্তব্যে: তথ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৬ জনের মৃত্যু, কমেছে আক্রান্ত আর্সেনালের টানা দ্বিতীয় জয় করোনা পরিস্থিতি শীতে খারাপ হতে পারে: প্রধানমন্ত্রী

সাদেক বাচ্চু জীবন-মরণের সন্নিকটে

মুক্তকণ্ঠ২৪ ডেস্ক:

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতরাতে অসুস্থ অভিনেতা সাদেক বাচ্চুকে লাইফ সাপোর্ট নেয়া হয়েছিল। শতভাগ অক্সিজেনই দেওয়া হচ্ছে বাহির থেকে।

সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি। বেশ কিছুদিন ধরে গুরুতর অসুস্থ গুণী অভিনেতা সাদেক বাচ্চু। শুক্রবার জানা যায় তিনি করোনায় আক্রান্ত। এর আগে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় অভিনেতা সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মহাখালীতে অবস্থিত ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেয়া হয়।

সাদেক বাচ্চুর চিকিৎসার ব্যাপারে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠিত হয়। বোর্ডের সিদ্ধান্ত জানতে চা্য়লে ডা. আশীষ কুমার চক্রবর্তী ডিবিসি নিউজকে বলেন, ”তিনি একজন করোনা রোগী। আর যাদের কোভিড হয় তাদের বহুমাত্রিক সমস্যা হয়। বোর্ড মিডিং-এ কোন পরিবর্তন আসেনি। আগের মতোই অবস্থা। বর্তমানে তার অবস্থা খুবেই ঝুঁকিপূর্ণ।”

তিনি আরো বলেন” সাদেক বাচ্চুকে মেকানিক্যাল ভেন্টিলেটর রাখা হয়েছে, বাহির থেকে শতভাগ অক্সিজেন সরবারহ করছি। রক্তে অক্সিজেন সরবারহ আছে কিন্তু তার হৃদযন্ত্রের ৮০ ভাগেই নষ্ট হয়ে গেছে।”

সাদেক বাচ্চু ঢালিউডের খলনায়ক হিসেবে সমাদৃত তবে কিন্তু তিনি নায়ক হয়েই বড় পর্দায় উপস্থিত হয়েছিলেন। ১৯৮৫ সালে রামের সুমতি চলচ্চিত্রে নায়কের ভূমিকায় তিনি বড় পর্দায় অভিষিক্ত হন। সুখের সন্ধানে চলচ্চিত্র দিয়ে খল চরিত্রে অভিনয় শুরু করেন। এরপর থেকে খল চরিত্রে অভিনয়ের জন্য অধিক জনপ্রিয় হয়ে ওঠেন। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে সাদেক বাচ্চুর।

তিনি এখনো চলচ্চিত্রে সক্রিয় আছেন। করোনার জন্য বন্ধ কবরী সারোয়ার পরিচালিত এই তুমি সেই তুমি সিনেমার প্রথম দুই দিনের শুটিং-এ অংশ নিয়েছিলেন সাদেক বাচ্চু। এখন পর্যন্ত প্রায় ৫০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনের সর্বোচ্চ অর্জন হিসেবে ২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে খলচরিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

 

 

 

 

 

মুক্তকন্ঠ২৪

নিয়মিত সকল সংবাদ পেতে মুক্তকন্ঠ২৪.কম এর ফেইসবুকে যুক্ত থাকুন।

শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *