May 19, 2022, 5:46 am

করোনায় বিশ্বে আরও ১ হাজার ৯৪৬ জনের মৃত্যু

করোনায় বিশ্বে আরও ১ হাজার ৯৪৬ জনের মৃত্যু

করোনা মহামারিতে গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা। শনিবার (৭ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৪ হাজার ৩০৩ জনে।

এ সময়ের মধ্যে এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৪৫ জন। ফলে মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৩ লাখ ৭০ হাজার ৭০৩ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ২৬ জন। আর মারা গেছেন ২৪৮ জন। সবমিলিয়ে দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ১ লাখ ৩৬ হাজার ৮১২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ফের শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ১১৬ জন। আর মারা গেছেন ২৯১ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ২৪ হাজার ৩৮৬ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.