বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

ইমরানের ‘বিদেশি ষড়যন্ত্র’র অভিযোগ খতিয়ে দেখতে কমিটি

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সরকার উৎখাতে বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত করবে পাকিস্তান সরকার। তদন্তের জন্য একটি কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন দেশটির নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী জানান, এমন ব্যক্তিদের নিয়ে নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করা হবে যাদের বিশ্বাসযোগ্যতা চ্যালেঞ্জের মুখে পড়বে না। ইমরান খানের করা বিদেশি ষড়যন্ত্রের অভিযোগের সত্যটা এই তদন্তের মাধ্যমে বের হয়ে আসবে বলেও মন্তব্য করেন মরিয়ম। এদিকে, নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব অভিযোগ করেছেন ইমরান খান র‌্যালি ও সমাবেশ করে তার স্ত্রীর ঘনিষ্ঠ বান্ধবী ফারাহ খানের দুর্নীতির বিষয়টি ঢাকতে চান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গত মাসে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়।

ইমরান খান দাবি করেছেন, বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেছে। বিশেষ করে যুক্তরাষ্ট্র এর পেছনে ছিল বলে দাবি করেছেন ইমরান।

ইমরান খানের এ অভিযোগের তদন্ত করবে পাকিস্তানের সরকার গঠিত স্বাধীন কমিটি।

পাকিস্তানের তথ্যমন্ত্রী আওরঙ্গজেব জানিয়েছেন, যাকে এ কমিটির প্রধান করা হবে তাকে নিয়ে কেউ, এমনকি ইমরান খানও কোনো আপত্তি জানাতে পারবেন না।

কমিটি গঠন ও ইমরানের অভিযোগের তদন্তের বিষয়ে মরিয়ম আওরঙ্গজেব সাংবাদিকদের আরও বলেন, কমিটি প্রমাণ করবে ‘বিদেশী ষড়যন্ত্র’ ছিল একটি নাটক। আর এ নাটকের পেছনের প্রধান চরিত্র হলেন ইমরান খান।

তিনি সাংবাদিকদের বলেন, এই অভিযোগগুলো করা হয়েছে পাকিস্তানের অপূরণীয় ক্ষতি করার জন্য।

তিনি আরও জানিয়েছেন, তদন্ত কমিটির তদন্তের পর যে এমন অভিযোগ করেছে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন সকলের সামনে প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.