May 19, 2022, 4:54 am

টিটিইকে প্রত্যাহারকারী সেই ডি‌সিও না‌সিরকে শোকজ

মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামকে প্রত্যাহার করা সেই পাক‌শীর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (‌ডি‌সিও) না‌সির উদ্দিনকে শোকজ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রোববার (৮ মে) রেলভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওই ঘটনায় টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশও প্রত্যাহার করেন রেলমন্ত্রী।

এর আগে শনিবার (৭ মে) এক লিখিত বক্তব্যে ডি‌সিও না‌সির উদ্দিন দাবি করেন, টিটিই শফিকুল ইসলাম ‘মান‌সিক বিকারগ্রস্ত’। টি‌টিই শফিকুল ইসলাম ‌বিনা টি‌কিটের যাত্রীদের লা‌থি দিয়ে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুম‌কি দিয়েছিলেন। তিনি তাদের বাছ থেকে জনপ্রতি ৫০০ টাকা করেও দা‌বি করেছিলেন।

এ কারণে টিটিই শফিকুল ইসলামকে ব্যাখ্যা দিতে তলব করেন তিনি। আজ রোববার টিটিই শফিকুল ইসলামকে ব্যাখ্যা দিতে তলব করা হয়েছিল।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণ করার অভিযোগে তিন যাত্রীর কাছ থেকে নিয়মানুযায়ী জরিমানাসহ ভাড়া আদায় করেন রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম।

ঘটনার কয়েক ঘন্টা পরই ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে টিটিই শফিকুলকে বরখাস্ত করা হয়। শুক্রবার সেই আদেশ কার্যকর হয়।

বিনা টিকিটে ভ্রমণের দায়ে যাত্রীকে জরিমানা করে কোনো টিটিইর বরখাস্ত হওয়ার ঘটনা বাংলাদেশ রেলওয়ের ইতিহাসে নজিরবিহীন বলে ভাষ্য রেলওয়ে সংশ্লিষ্টদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.