শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

আব্দুল কাদের জিলানীর মাজারে বাংলাদেশ আরচ্যারি দল

ইরাকের সোলায়মানিয়া বসেছে এশিয়া কাপ আরচ্যারি। আসরটিতে বেশ সফলতার সঙ্গে খেলে যাচ্ছে বাংলাদেশ পুরুষ-নারী উভয় আরচ্যারি দল। ইরাকের রাজধানী বাগদাদ থেকে টুর্নামেন্টের ভেন্যু অনেকটা দূরে।

বাংলাদেশ আরচ্যারি দল গেল ৪ মে বাগদাদ নেমে সোলায়মানিয়ার ফ্লাইট ধরার আগে কয়েক ঘন্টা সময় পেয়েছিল। সেই সময়ে বড় পীর হযরত আব্দুল কাদের জিলানীর (র.) মাজার পরিদর্শন করেছিলেন রোমান-দিয়ারা।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আরচ্যারি দলের ম্যানেজার ফয়সাল আহসানউল্লাহ বলেন, ‘ইরাক সফরের শুরুতেই এই মাজার জিয়ারতের পরিকল্পনা ছিল আমাদের। বাগদাদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আমাদের জন্য আগে থেকেই সব ব্যবস্থা করে রেখেছিলেন। ফলে খুব স্বল্প সময়ে সুন্দরভাবে আমরা পরিদর্শন করতে পেরেছি।’

তবে সময় স্বল্পতার কারণে সেখানে আধ ঘন্টার বেশি থাকতে পারেননি লাল-সবুজের পতাকাবাহীরা। কিন্তু এই সময়টুকু যথেষ্ট উপভোগই করেছেন জানিয়ে ফয়সাল বলেন, ‘আসলে এটি অনেক ভালো লাগার জায়গা। সবাই খুব খুশি হয়েছে এমন একটি জায়গায় আসতে পেরে। সবাই সবার পরিবার ও দেশবাসীর জন্য দোয়া করেছে।’

বড় পীরের মাজারে নারীদের পরিদর্শন স্থান ও ব্যবস্থাপনা ছিল ভিন্ন। এজন্য ইরাক সফরের সময় নারী আরচ্যাররা সঙ্গে বোরকা নিয়েছিলেন। আধ ঘন্টার বেশি থাকতে পারেননি রোমান-দিয়ারা। স্বল্প সময় হলেও মনে প্রশান্তি ও মুগ্ধতা নিয়ে সোলায়মানিয়া থেকে ফিরেছেন। দেশে ফেরার পথে বাগদাদ হয়ে আরেক দফা পরিদর্শনের ইচ্ছে অনেকের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *