সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৪৯ অপরাহ্ন

পিএসজির কোচ হচ্ছেন জিনেদিন জিদান!

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে ফ্রান্স জাতীয় দল অথবা পিএসজির কোচ হচ্ছেন জিনেদিন জিদান। এবার সে গুঞ্জনের পালে হাওয়া দিলেন ফ্রান্স ফুটবল ফেডারেশনের প্রধান নোয়েল লা গ্রায়েতও। গ্রায়েত বলেছেন, জিদানের প্যারিস সেন্ট জার্মেইর কোচ হওয়ার সম্ভাবনা বেশি।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে লা গ্রায়েত বলেন, ‘রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদান তার যেসব দক্ষতা দেখিয়েছে, সেগুলো আমাদের চিন্তায় কমই আসে। ফ্রান্সের ফুটবলপ্রেমীরা হয়তো তাকে জাতীয় দলের পরবর্র্তী কোচ হিসেবে দেখতে চায়। কিন্তু এটা আমার লক্ষ্য নয়। যদি আমি ও দিদিয়ের (দেশম) ভিন্ন পথের পথিক হই তখন সে (জিদান) বিবেচনায় আসতে পারে। জিদান সম্ভবত পিএসজির কোচ হবে। ফ্রান্স দলের জন্য আপনাকে ফ্রি হতে হবে। তবে বিশ্বকাপের আগমুহূর্তে আমরা দিদিয়েরের ওপরই ভরসা করছি।’

চলতি মৌসুমে আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোর অধীনে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করেছে পিএসজি। তবে মেসি-নেইমার-এমবাপ্পেরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই ছিটকে গেছে।

এমন ব্যর্থতায় চাকরি হারাতে যাচ্ছেন পচেত্তিনো। টটেনহ্যাম কোচ আন্তেনিও কন্তে এরই মধ্যে পিএসজির কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন। তবে পিএসজির মতো তারকাবহুল দলের জন্য উপযুক্ত কোচ হতে পারেন জিদান। রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো এ ফরাসি আপাতত কোচিংয়ের বাইরে রয়েছেন।

দিদিয়ের দেশমের অধীনে রাশিয়া থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফেরেন এমবাপ্পেরা। কাতারে অন্তত সেমিফাইনাল পর্যন্ত যেতে চায় ফ্রান্স। নোয়েল লা গ্রায়েত বলেন, ‘আমাদের লক্ষ্য শিরোপা ধরে রাখা। অন্তত শেষ চারে হলেও খেলতে চাই। এই লক্ষ্য পূরণ না হলে কি দেশম কোচ থাকবে না? আমরা তা পরে আলোচনা করবো। সে আমাদের কর্মী। একই সঙ্গে আমার বন্ধুও। তার সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.