মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমলো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ২ হাজার ৫৪৬ জন। এ সময়ে নতুন করে মৃত্যু হয়েছে মাত্র ৬৩৮ জনের।

এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৫১ কোটি ৭২ লাখ ৬ হাজার ৮৩৫ এবং ৬২ লাখ ৭৬ হাজার ৩৫৪ জনে।

এর আগের দিন করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল ৪ লাখ ৫ হাজার ৩৮৩ এবং ১ হাজার ৭৫ জন।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৩১ হাজার ১৪৩ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ২৪ হাজার ৫২৫ জনে। আর শনাক্ত ৮ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৭০৭ জনে।

বিশ্বে করোনা শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে ৩ হাজার ৭৬৫ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৪০ জনের। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬৪ জন। আর শনাক্তের সংখ্যা ৪ কোটি ৩১ লাখ ২ হাজার ৫০৮ জনে।

ব্রাজিলে গত একদিনে নতুন করে করোনায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ১৪ হাজার ৬২২ জন। এতে করে এক সময় করোনায় শনাক্ত ও মৃত্যুর রেকর্ড করা ব্রাজিলে এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৬৪ হাজার ১৭৯ এবং ৩ কোটি ৫ লাখ ৫৮ হাজার ৫৩০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে রাশিয়াতে, ১৩২ জনের। আর আক্রান্তের র্শীষে রয়েছে জার্মানি। রাশিয়াতে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৮২৮ জনের। আর শনাক্ত ১ কোটি ৮২ লাখ ২২ হাজার ২১৯ জনের।

ইউরোপের দেশ জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৪০৬ জনের। আর মৃত্যু হয়েছে ১০২ জনের। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা যথাক্রমে ১ লাখ ৩৬ হাজার ৯১৪ এবং ২ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার ৯৯৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.