সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩২ অপরাহ্ন

কুমিল্লা সিটি নির্বাচনে আ.লীগের প্রার্থী আরফানুল হক রিফাত

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নৌকার প্রার্থী হলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

এর আগে শুক্রবার (১৩ মে) বিকালে সাড়ে ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক শুরু হয়।

মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল ফারুক খান, রমেশচন্দ্র সেন, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্যাহ, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপসহ অনেকেই।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বুধবার (১১ মে) পর্যন্ত মেয়র মনিরুল হক সাক্কুসহ ১৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে শুধুমাত্র মেয়র পদে চার জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তারা হলেন- মনিরুল হক সাক্কু, মো. নিজাম উদ্দিন, মো. রাশেদুল ইসলাম ও কামরুল আহসান বাবুল। এদের মধ্যে কামরুল আহসান বাবুল মৌখিতভাবে জানিয়েছেন যে, তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী।

এছাড়া সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদের জন্য ১৩৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৩০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলেও জানান তিনি।

এদিকে এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৬ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত বিভিন্ন টহল ও চেকপোষ্ট স্থাপনের মাধ্যমে ২৩৭টি মোটরসাইকেল আটক করে ৬ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। কুসিক নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আগামী ১৫ মে থেকে এক প্লাটুন বিজি মোতায়েন করা হচ্ছে। একই সঙ্গে আগামী ১২ মে থেকে ‍কুসিক নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিনজন ম্যাজিস্ট্রেট মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, আপিল ২০ থেকে ২২ মে, আপিল নিষ্পত্তি ২৩ থেকে ২৫ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.