সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:০৯ অপরাহ্ন

আবারও পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ

আবারও পাকিস্তান জাতীয় নারী ক্রিকেট দলের নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন বিসমাহ মারুফ। গত নারী বিশ্বকাপে পাক নারী ক্রিকেট দলের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। এতে বিসমাহ মারুফের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে শেষ পর্যন্ত এই অলরাউন্ডারের ওপরই আস্থা রেখেছে পিসিবি। ২০২২-২৩ মৌসুমের জন্য জাতীয় দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে তাকে।

বিসমাহ সানা মিরের স্থলাভিষিক্ত হয়ে ২০১৬ সাল থেকে দলটিকে নেতৃত্ব দিয়ে আসছেন। দায়িত্ব পাওয়ার পর তিনি বলেন, ‘যেকোনো ক্রিকেটারের জন্য তাদের দেশের অধিনায়কত্ব করা সত্যিই একটি সম্মানের। এই দায়িত্ব চালিয়ে যাওয়া আমার জন্য বড় সৌভাগ্যের। আগামী মৌসুম ব্যস্ত সময় পার করবে পাকিস্তান নারী দল। এই চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।’

টি-টোয়েন্টি এশিয়া কাপ ও আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে আগামী মৌসুমে। আর এই মাসের শেষের দিকে বিসমাহরা করাচিতে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে।

পরে ২৫ জুলাই থেকে ৮ আগস্ট বার্মিংহামে কমনওয়েলথ গেমস, তার আগে ১২-২৪ জুলাই ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। নারী ক্রিকেট বিশ্বকাপে মারুফ তার শিশু কন্যা ফাতেমা এবং মার (তত্ত্বাবধায়ক) সঙ্গে বেলফাস্ট ও বার্মিংহামে ভ্রমণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.