May 19, 2022, 6:26 am

চট্টগ্রাম টেস্টে খেলবেন সাকিব: মুমিনুল

করোনা নেগেটিভ হয়ে শুক্রবার (১৩ মে) রাতে হোটেলে ফিরেছেন। শনিবার (১৪ মে) সকালে অনুশীলনেও নেমেছেন। মাঠ দেখেছেন, কথা বলেছেন কোচদের সঙ্গে। তবুও সাকিব আল হাসানের শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা-না খেলা নিয়ে সংশয় ছিলই। তবে সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সে সংশয় দূর করে দিয়েছেন। জানিয়ে দিয়েছেন, প্রথম টেস্টে খেলছেন সাকিব।

মুমিনুল বলেন, ‘অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে।’এরপর প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে টেস্ট অধিনায়কের কথা, ‘হ্যাঁ, তিনি খেলবেন।’

শনিবার (১৪ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন অধিনায়ক মুমিনুল হক।

টেস্ট শুরুর দু’দিন আগে করোনামুক্ত হয়ে সাকিব শুক্রবার চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেন। কিন্তু সমস্যা দেখা দেয় প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর বক্তব্য। তিনি জানিয়ে দেন, ৫০ কিংবা ৬০ ভাগ ফিট সাকিবকে চাই না। ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হতে হবে।

দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে আসে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। ১৫ মে হবে সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে আগামী ২৩ মে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় সাকিবের দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল ১১ মে।

সাকিব দেশে ফেরেন গত ১০ মে। প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেয়ার আগে তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফল পজিটিভি আসে। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু শুক্রবার অর্থাৎ ১৩ মে পরবর্তীতে আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ আসে।

বোর্ডের দেয়া তথ্যানুযায়ী শারীরিকভাবে টেস্ট খেলার মতো ফিট থাকলে ১৫ মে প্রথম টেস্টেই পাওয়া যাবে সাকিব আল হাসানকে। সে জন্য শুক্রবার দলের সঙ্গে যোগ দিয়ে আজ ব্যাটিং অনুশীলন করেছেন। তার ব্যাটিংয়ের ধরণ দেখে ইতিবাচক মনে হয়েছে টিম ম্যানেজমেন্টের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.