বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আবারও বাড়ল মৃত্যু ও শনাক্ত

করোনায় আবারও বাড়ল মৃত্যু ও শনাক্ত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ওঠা নামা করছে। অনেক দেশে মৃত্যুর সংখ্যা শূন্যতে নেমে আসলেও নতুন করে বেড়েছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত দেশের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। আর মৃত্যুর দিক দিয়ে শীর্ষে যুক্তরাজ্য।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১৭১ জনের। একই সময়ে শনাক্ত হয়েছে ৬ লাখ ৪০ হাজার ৭০ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ কোটি ৯৭ লাখ ৩৯ হাজার ৪৭৯ এবং ৬২ লাখ ৮৪ হাজার ৮৪৩ জনে।

বিশ্বে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারস থেকে শনিবার (১৪ মে) এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২৮০ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৯৭ হাজার ৯২৫ জন। ভারতে ৩ হাজার ১৮৭ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের।

জার্মানিতে মৃত্যু হয়েছে ১৭৯ জনের। একই সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৮২ হাজার ৬৫২ জনের। এ নিয়ে জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে- ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯১০ এবং ১ লাখ ৩৭ হাজার ৬২৮ জনে।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ২৮৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৫৮ জন। ইতালিতে নতুন করে ১৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৮৩৯ জন।

তবে রাশিয়াতে মৃত্যুর সংখ্যা বেশ কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৬৫ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১১১ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক দিয়ে শতক অতিক্রম কারী দেশের তালিকায় রয়েছে- ব্রাজিল, স্পেন, কানাডা ও ফিনল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.