May 19, 2022, 6:17 am

এবার এইচপির ক্রিকেটারদের দেয়া হবে কমান্ডো ট্রেনিং

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছে, মানসিক দৃঢ়তা বাড়াতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে হাই পারফরম্যান্স দলের ক্রিকেটারদের দেওয়া হবে কমান্ডো ট্রেনিং। এবারের ক্যাম্প হবে প্রায় চার মাস মেয়াদি। প্রথম দফায় ১৫ মে থেকে ১ জুন পর্যন্ত, যা চলবে কক্সবাজারে। কোচিং স্টাফে চাম্পাকা রামানায়েকের সঙ্গে থাকবেন দেশি কোচরাও।

সুজন বলেন, আপনারা জানেন, আইএসএসবি নামে যে পারপেন্ড আছে তারা আমাদের সামরিক বাহিনীর যারা আছেন তাদের নিয়ে কাজ করেন, মেন্টাল স্কিল ডেভেলপ নিয়ে কাজ করেন। আমরা চেষ্টা করছি, আমাদের খেলোয়াড়দের এভাবে মেন্টাল স্কিল যাতে আরও স্ট্রং করা যায়, সেটা নিয়ে কিছু করা যায় কি না।’

সুজন আরও বলেন, ‘এ মুহূর্তে আমাদের এই টিম ও বাংলাদেশ টাইগার্সের যে টিমগুলো হবে, সেগুলোর সঙ্গেই ইন্টারনাল ম্যাচগুলো খেলা হবে এবং এর বাহিরে স্কিল ক্যাম্প রাখবে। স্কিল ক্যাম্পের মধ্যে ট্রেনিং সেশনগুলো থাকবে, ফিটনেস নিয়ে কাজ করবে বেশি। এরপর অন্য বিষয়গুলো নিয়ে কাজ করবে। স্কিল ক্যাম্পগুলো কক্সবাজারে হবে এবং সিলেটেও কিছু আয়োজন করার পরিকল্পনা রয়েছে। এ বছর আমাদের দুটি কমিটমেন্ট ছিল–একটা হচ্ছে আয়ারল্যান্ড, অন্যটি শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার সিচুয়েশনের জন্য একটু কমপ্লিকেটেড হয়ে গেছে। আর নেক্সট ইয়ারে হয়তো আমরা ইন্টারন্যাশনাল টুরগুলো করব। চম্পাকা আছেন আর পরবর্তী সময়ে টমি রেডফোর্ড যোগদান করবেন।’

এইচপি স্কোয়াড
ব্যাটার: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন পাটোয়ারী, শাহাদাত হোসেন দিপু, মোহাম্মদ সাব্বির হোসেন শিকদার, তৌহিদ হৃদয়, অমিত হাসান, আইচ মোল্লা।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হোমাম্মদ এনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী, আশিকুর জামান।

স্পিনার: রকিবুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।
উইকেটরক্ষক: আকবর আলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.