সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল

এ যেন ফেব্রুয়ারির পুনরাবৃত্তি! ওয়েম্বলি স্টেডিয়ামে ফেব্রুয়ারিতে কারাবাও কাপের ফাইনালে টাইব্রেকার চেলসিকে হারিয়ে হারিয়ে জয়ী হয়েছিল লিভারপুলের। এবার একই মাঠে এফএ কাপের ফাইনালে মুখোমুখি হয় এ দুই দল। খেলা গড়ায় টাইব্রেকারে। পরে ৬-৫ গোলের ব্যবধানে চেলসিকে হারিয়ে এফএ কাপের চ্যাম্পিয়ন হয় লিভারপুল। এতে এই মৌসুমেই দুই ফাইনালে লিভারপুলের কাছে টাইব্রেকারে হারের হতাশায় নিমজ্জিত হয় চেলসি।

এর আগে নির্ধারিত সময় দুদলের কেউ গোল করতে না পারলে অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। সেসময়ও গোলশূন্য থাকে এই দল। শেষ পর্যন্ত টাইব্রেকারে বাজিমাত করে লিভারপুল।

৭টি করে শট নেয় এ দুই দল। সপ্তম শটে গিয়ে সাডেন ডেথে গোল করলেন কনস্টান্টিনোস সিমিকাস। তার গোলের পরই শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে। এবার চেলসিকে হারিয়েই ৮ম বারের মত এফএ কাপ জিতলো অল রেডরা।

খেলার কিছুক্ষণ বাদেই গোলের সম্ভাবনা তৈরি করেছিল লিভারপুল। লুইজ ডিয়াজের শটে হতে যাওয়া গোলটি শেষ মুহূর্তে বাঁচিয়ে দেন এডুয়ার্ডো মেন্ডি। অল রেডদের চাপের মুখে চেলসিও কাউন্টার অ্যাটাকে সুযোগ পেয়েছিল গোল করার। ৩৩ মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলের সেরা তারকা মোহাম্মদ সালাহকে। এ সময় তার পরিবর্তে মাঠে নামানো হয় দিয়েগো জোতাকে। পরে দ্বিতীয়ার্ধে দুই দলই কিছু সুযোগ পেলে তা কাজে লাগাতে পারেনি কেউই।

অতিরিক্ত সময়ের খেলায় লিভারপুল আবারও ধাক্কা খায়। ডিফেন্ডার ভিরজিল ফন ডাইক ইনজুরির শিকার হয়ে মাঠ ছাড়েন। ১২০ মিনিট পর্যন্ত কেউ কারো জালে বল জড়াতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.