শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০ অপরাহ্ন

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে রুখে দিল কাদিজ

শিরোপা নিশ্চিত হওয়ায় প্রথম সারির বেশ কয়েকজন তারকাকে ছাড়াই মাঠে নামে রিয়াল মাদ্রিদ। শুরুতেই এগিয়েও গিয়েছিল চ্যাম্পিয়নরা। আক্রমণেও ছিল বেশ ধার। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সমতায় ফেরে স্বাগতিক কাদিজ।

দ্বিতীয়ার্ধে সুযোগ তৈরি করেও রিয়াল পারেনি ব্যবধান বাড়াতে। তবে সুবর্ণ সুযোগ নষ্ট করেছে কাদিজও, পারেনি পেনাল্টি থেকে গোল করতে। শেষ পর্যন্ত ১-১ গোলে শেষ হয় ম্যাচটি।

রোববার রাতে কাদিজের মাঠে স্বাগতিকদের বিপক্ষে লস ব্লাংকোদের এগিয়ে নিয়েছিলেন মারিয়ানো দিয়াজ। স্বাগতিকদের সমতায় ফেরান সোবরিনো। এরই মধ্যে ৩৭ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ১৮তম অবস্থানে আছে কাদিজ।

রিয়ালের সামনে মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। আগামী ২৮ মে লিভারপুলের বিপক্ষে ইউরোপ সেরার লড়াইয়ের আগে খেলোয়াড়দের যথেষ্ট বিশ্রাম দিতে এবং চোট শঙ্কা এড়াতে কাদিসজের বিপক্ষে করিম বেনজেমা, ভিনিসিউস জুনিয়র, লুকা মদ্রিচসহ অনেককে বাইরে রেখে খেলতে নামে রিয়াল।

ম্যাচের পঞ্চম মিনিটে দিয়াজের গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়ন রিয়াল । বাম প্রান্ত দিয়ে কাদিজের তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন রদ্রিগো, সামনে জায়গা না পাওয়ায় গোলমুখে ছেড়ে দেন বল। সেখান থেকে পা বাড়িয়ে জাল খুঁজে নেন দিয়াজ। ৩৫ মিনিটে সমতায় ফেরে কাদিজ। বক্সের বাইরে থেকে সোবরিনোর গতির শট আটকাতে পারেনি লুনিন।

দ্বিতীয়ার্ধে ইডেন হ্যাজার্ড, সেবাওস, কার্ভাহালকে নেমেও পারেনি গোলের মুখ খুলতে। তবে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কাদিজ। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আলভারো নেগরেদো। তার শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন লুনিন। বাকি সময়ে আর কোনো দলই গোলের দেখা পায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.