রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

সামনের দিনগুলো ভালো যাবে না, আশঙ্কা বাণিজ্য মন্ত্রীর

Tipu-Monsi

করোনার দুই বছর আমদানি বন্ধ থাকায় হঠাৎ করে আমদানি বাড়ায় রিজার্ভ এর ওপর চাপ পড়েছে। রিজার্ভ যেন শেষ না হয়, সে বিষয়ে সতর্ক রয়েছে সরকার এমনটাই জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী।

সোমবার (১৬ মে) সকালে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ এ তিনি এ কথা জানান।

এ সময় বাণিজ্য মন্ত্রী জানান, সরকার যথেষ্ট সতর্ক। প্রধানমন্ত্রী নিজে সব পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মত হবে না বলেও দাবি করেন মন্ত্রী।

২০৪০ সালের মধ্যে ৮০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ মাত্রা নির্ধারণ করেছে সরকার যা অর্জন করা সম্ভব বলে আশাবাদী বাণিজ্য মন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের পোশাক রপ্তানি পরিস্থিতি এখন সুবিধা জনক অবস্থানে, চামড়া শিল্প, ওষুধ রপ্তানিসহ বেশ কিছু খাত বিশ্ব বাজারে স্থান করে নিয়েছে।

এছাড়া প্রতিবছর রপ্তানি লক্ষা মাত্র যে হারে পুরণ হচ্ছে তাতে লক্ষে পৌঁছান সম্ভব বলে মন্তব্য করেন বাণিজ্য মন্ত্রী।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় সংলাপে অন্যদের মধ্যে সংগঠনের যুগ্ম সম্পাদক মেহদী আজাদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন, সদস্য ইসমাইল হোসাইন রাসেল, হাসিফ মাহমুদ শাহ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.