বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৩১ অপরাহ্ন

আমার ভবিষ্যতের সিদ্ধান্ত প্রায় হয়ে গেছে: এমবাপ্পে

সময় ফুরিয়ে আসছে। এখন পাকা সিদ্ধান্ত নেয়ার পালা। নিজের ভবিষ্যৎ ঘিরে সব অনিশ্চয়তা ঝেড়ে ফেলে সামনের গতিপথ ঠিক করে ফেলেছেন বলে জানালেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। তবে সেটা কী? রিয়াল মাদ্রিদ নাকি পিএসজি? তা অবশ্য স্পষ্ট করেননি ফরাসি ফরোয়ার্ড।

এমবাপের ভবিষ্যত নিয়ে দীর্ঘ সময় ধরে গুঞ্জন চলছে। গত মৌসুমের শেষে তো তাকে পেতে উঠেপড়ে লেগেছিল রিয়াল। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডও শৈশবের প্রিয় ক্লাবে যেতে উন্মুখ। কিন্তু পিএসজি তাকে ছাড়তে ছিল নারাজ। মাদ্রিদের দলটি রেকর্ড ট্রান্সফার ফি দিতে প্রস্তুত থাকলেও মন বদলায়নি পিএসজি কর্মকর্তদের। মাঝে একবার খবর রটায় পিএসজির সঙ্গে নতুন করে দুই বছর চুক্তি করেছেন এমবাপ্পে। কিন্তু পরে তার মা এমন গুঞ্জন অস্বীকার করেন।

চলতি বছরের প্রথম দিন থেকে এমবাপ্পে ফ্রি এজেন্ট হয়ে গেছেন। চাইলে তখনই যেকোনো ক্লাবের সঙ্গে চুক্তি সেরে ফেলতে পারতেন তিনি। জার্মান সংবাদমাধ্যম বিল্ড অবশ্য তাদের জানুয়ারির প্রতিবেদনে জানিয়েছিল, ওই মাসেই রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে তার। আনুষ্ঠানিক ঘোষণা আসতেই কেবল বাকি।

কিন্তু পরের মাসে এমবাপ্প নিজেই জানান, সেসব খবর ভিত্তিহীন। নিশ্চিত কোনো সিদ্ধান্ত নেননি তিনি। এপ্রিলের শুরুতে এসে তার মন বদলের আভাস দেয় ফরাসি গণমাধ্যমগুলো। ২৩ বছর বয়সী ফরোয়ার্ড নিজেও বলেন, প্যারিসে বেশ ভালো আছেন তিনি। এখানে থেকে যাওয়ার সম্ভাবনার কথাও বলেন।

এরপর তার ভবিষ্যত ঘিরে কিছুদিন গুঞ্জন থেমে যায়। কিন্তু চলতি মাসের শুরুতে আবারও আসতে থাকে নতুন নতুন খবর। সম্প্রতি স্পেনের কয়েকটি গণমাধ্যমে বলা হয়, রিয়ালের পক্ষ থেকে নাকি বলা হচ্ছে, চুক্তি হয়ে গেছে, আসছেন এমবাপ্পে। আগামী ২১ মে লিগ ওয়ানে মৌসুমের শেষ ম্যাচ খেলবে পিএসজি। এরপরই তিনি ঘোষণাটা দেবেন বলেও খবর।

ফ্রান্সের শীর্ষ লিগে এরই মধ্যে আসরে তিনবার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন এমবাপ্পে। এবারও এখন পর্যন্ত ২৫ গোল করে আছেন তালিকার চূড়ায়। অল্প বয়সে তারকাখ্যতি পাওয়া এই ফরোয়ার্ড লিগ ওয়ানে জিতেছেন আরও অনেক পুরস্কার। তিনবার সেরা উদীয়মান ফুটবলার হওয়ার পর গত দুই মৌসুমে জেতেন আসরের সেরা খেলোয়াড়ের খেতাব।

রোববার মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি হাতে নিয়েই নিজের ভবিষ্যত প্রসঙ্গে কথা বললেন এমবাপে। যদিও রেখে দিয়েছেন রহস্য। স্বনামধন্য ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফেবরিজিও রোমেনো এক টুইট বার্তায় জানিয়েছেন, এমবাপের ভবিষ্যত চূড়ান্ত হয়ে গেছে।

এমবাপ্পে বলেন, খুব শিগগিরই আমরা জানতে পারব। প্রায় হয়ে গেছে। আমার সিদ্ধান্ত নেয়া হয়ে গেছে, হ্যাঁ, প্রায় শেষ। আমার মনে হয়, আরও দায়িত্ব নেয়ার এটাই আমার সঠিক সময়। হয়তো আমি প্যারিসে খুশিই থাকব, হয়তো অন্য কোথাও নতুন কোনো ঠিকানায় নতুন কোনো অভিযানে।

ফরাসি স্ট্রাইকার যোগ করেন, এখন এটা নিয়ে বলার সঠিক সময় নয়। তবে হ্যাঁ, আমার সিদ্ধান্ত বলতে গেলে চূড়ান্ত।

এমবাপ্পে জানান, জুনে ফ্রান্স জাতীয় দলের শিবিরে ফেরার আগেই ঘোষণাটি দিয়ে দেবেন। তিনি বলেন, আমি আমার ভবিষ্যৎ নিয়ে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানাব জুনে ফ্রান্স জাতীয় দলে যোগ দেয়ার আগেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *