রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে এসে পূর্ণাঙ্গ সিরিজ না খেলে নিরাপত্তার অজুহাতে ফিরে যায় নিউজিল্যান্ড। তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা বলেছিলেন, এজন্য ক্ষতিপূরণ দিতে হবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে। অবশেষ সেটাই সত্যি হলো। মাঝপথে সফর শেষ করার জন্য পিসিবিকে ক্ষতিপূরণ দিয়েছে তারা।

তবে তার পরিমাণ কত তা প্রকাশ করা হয়নি। ক্রিকেট পাকিস্তান জানাচ্ছে, বেশ ভালো অংকের ক্ষতিপূরণ পেয়েছে পাকিস্তান। সেই সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অক্টোবরে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণের আমন্ত্রণ গ্রহণ করার মধ্যে দিয়ে উভয় বোর্ডের মধ্যে সম্পর্কও স্বাভাবিক হয়ে গেছে।

২০২১ সালের ১৯ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরুর ঠিক আগে নিরাপত্তার উদ্বেগের কারণে বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। এমনকি তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের ফোন কলও নিউজিল্যান্ডকে থামাতে পারেনি।

নিউজিল্যান্ডের এই ফিরে যাওয়াতে খেলা দেখতে আসা ভক্তদের ইচ্ছা অপূর্ণ থেকে যায়। কেননা ১৮ বছর পর ঘরের মাটিতে খেলা দেখবে বলে প্রস্তুতি নিয়েই এসেছিল তার। নিউজিল্যান্ডের এমন কর্মকাণ্ডের পর ইংল্যান্ডও তাদের পুরুষ ও মহিলা দল পাকিস্তানে পাঠানো থেকে সরে আসে।

এমন পরিস্থিতিতে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ঘোষণা করেন যে, তারা নিউজিল্যান্ডকে ক্ষতিপূরণ দিতে বলবেন। বিষয়টি এখন সমাধান করা হয়েছে। হোটেল বুকিং, নিরাপত্তা, বিপণন, সম্প্রচার ইত্যাদি সহ আর্থিক ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করেছে।

সব ঝামেলার পর এবার নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান। ইংল্যান্ডের সঙ্গে সিরিজ তারিখ নির্ধারণ করার পরেই নিউজিল্যান্ড সফর নিশ্চিত করবে তারা। এদিকে অক্টোবরে সাতটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে আসবে নিউজিল্যান্ড।

এছাড়াও চলতি বছরের শেষের দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। এই সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে তারা। পরে ২০২৩ সালের এপ্রিলে পাঁচটি টি-টোয়েন্টি এবং আরও অনেকগুলো ওয়ানডে খেলবে কিউইরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.