মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৯ অপরাহ্ন

বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু

দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বিএনপি থেকে নির্বাচন করা কুমিল্লা সিটি করপোরেশনের দুই বারের নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে সাক্কুকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকান্ডে জড়িত থাকার জন্য কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কুকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এখন থেকে দলের নেতা কর্মীদেরকে তার সাথে কোন ধরণের যোগাযোগ না রাখার অনুরোধ করা হলো।

এর আগে, আজ বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন মেয়র মনিরুল হক সাক্কু।

বিকেলে দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর কুমিল্লার বাসায় সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার উপস্থিত হয়ে তার পক্ষে অব্যাহতি পত্রটি জমা দেন। এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন সাক্কু।

সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রটি আমি নিজেই রাবেয়া চৌধুরীর হাতে পৌঁছে দিয়েছি। পদত্যাগপত্রের একটি অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবারও পোঁছানো হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.