বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৫ অপরাহ্ন

বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

মহামারি করোনা ভাইরাসে গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। এই একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দেড় হাজারের বেশি মানুষ। নতুন আক্রান্তের সংখ্যাও ৭ লাখের ঘরে।

একই সময়ে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জার্মানি, ইতালি, রাশিয়া, হাঙ্গেরি ও ব্রাজিল।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬১ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে চার জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬২ হাজার ২৯১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৫৬ হাজার।

এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৯৪ হাজার ৪৯০ জনে। অন্যদিকে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৭৭৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ৬ জন। পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ১৫ হাজার ৯৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ২৯ জন এবং মারা গেছেন ২৬১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৪৬ লাখ ৫৭ হাজার ৪৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৭ হাজার ৯১৫ জন মারা গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *