মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

গাফফার চৌধুরীর মরদেহ আসবে সোমবার, দাফন বুদ্ধিজীবী কবরস্থানে

ভাষা সৈনিক ও দেশবরেণ্য সাংবাদিক, লেখক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীকে ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে। তাঁর স্ত্রীর সমাধির পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের স্রষ্টা। এর আগে যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন থেকে জানানো হয়, জানাজা প্রক্রিয়া শেষ করে তাঁর মরদেহ দেশে পাঠানো হবে।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গাফ্ফার চৌধুরীর জানাজা আজ শুক্রবার জুমার নামাজের পর পূর্ব লন্ডনের ব্রিকলেন মসজিদে অনুষ্ঠিত হবে। প্রক্রিয়া সম্পন্ন করে তার মরদেহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসে যত সোমবার (২৩ মে) ঢাকায় পাঠানো ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম বলেন, আমরা বরেণ্য একজন মানুষকে হারালাম। আমরা যত দ্রুত সম্ভব শুক্রবার বাদজুমা উনার জানাজা শেষ করার চেষ্টা করছি।

বৃহস্পতিবার ভোর ৬টা ৪০ মিনিটে লন্ডনে চিকিৎসাধীন মারা যান আবদুল গাফফার চৌধুরী। তিনি ১৯৩৪ সালের ১২ ডিসেম্বর বরিশালের গ্রাম উলানিয়ার চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি যুক্তরাজ্যের লন্ডনের মিডলসেক্সের এজোয়ারের মেথুইন রোডের ৫৬ নম্বর বাড়িতে বসবাস করে আসছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.