মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:০৬ অপরাহ্ন

ড্র দিয়ে মৌসুম শেষ করলো চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

চার ম্যাচ হাতে রেখে লা লিগার শিরোপা ঘরে তুলেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। শিরোপা উৎসবের পরে বাকি চার ম্যাচ থেকে জয় পেয়েছে মাত্র একটিতে। এর মধ্যে শেষ দুই ম্যাচে জয়শূন্য স্প্যানিশ জায়ান্টরা। আগামী ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হওয়ার আগে আর কোনও ম্যাচ নেই রিয়ালের।

শুক্রবার (২০ মে) রাতে নিজেদের ঘরের মাঠ বার্নাব্যুয়ে বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে রিয়াল। এর আগের ম্যাচে কাদিজের সঙ্গে ১-১ গোলে ড্র করে। লিভারপুলের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নামার আগে পরপর দুই ম্যাচে হোঁচট চিন্তার কারণই বটে।

আগামী শনিবার দিবাগত রাতে লিভারপুলের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে লস ব্লাঙ্কোসরা। ফাইনালে নামার আগে বেতিসের বিপক্ষে লিগের শেষ ম্যাচটিতে সেরা একাদশের প্রায় সবাইকেই নামিয়েছিলেন রিয়াল কোচ। তবু হয়নি কাজের কাজ মেলেনি গোল।

বিস্ময়কর হলেও সত্যি ঘরের মাঠ বার্নাব্যুতে এ নিয়ে বেতিসের বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়হীন থাকলো রিয়াল মাদ্রিদ। শেষ তিন ম্যাচই হয়েছে গোলশূন্য ড্র। তার আগের দুই ম্যাচে রিয়ালের পরাজয় ছিল ০-১ ও ০-২ গোলে।

ম্যাচের আগে সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দেলরে জয়ী বেতিসকে গার্ড অব অনার দেয় রিয়াল। এদিন লস ব্লাঙ্কোস জার্সিতে শেষ লিগ ম্যাচে খেলতে নামেন মার্সেলো। রিয়ালের আরেক তারকা গ্যারেথ বেলের এটিই ছিল বার্নাব্যুতে শেষ ম্যাচ। কিন্তু একাদশ তো দূরের কথা তাকে বেঞ্চেও রাখেননি আনচেলত্তি। ফলে লস ব্লাঙ্কোসদের হয়ে শেষ হোম ম্যাচটি গ্যালারিতে বসেই দেখেছেন মিলিয়ন ডলার ম্যান বেল।

বার্নাব্যুতে পুরো ম্যাচের দাপট ছিল স্বাগতিকদের। ফর্মের তুঙ্গে থাকা ফরোয়ার্ড করিম বেনজেমা পেয়েছিলেন বেশ কয়েকটি সুযোগ। কাজে লাগাতে না পারায় ২৭ গোল নিয়েই লিগ শেষ করেন তিনি।

৮৬ পয়েন্ট নিয়ে সবার উপরে থেকে মৌসুম শেষ করেছে রিয়াল মাদ্রিদ। আর ৬৫ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে বেতিস। জিতলে সেভিয়াকে টপকে সেরা চারে জায়গা করে নেয়ার সুযোগ ছিলো তাদের সামনে। ৬৭ পয়েন্ট নিয়ে তাই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত সেভিয়ার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.