সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:১২ অপরাহ্ন

‘ঢাকা টেস্ট চ্যালেঞ্জিং হবে, ঢাকার উইকেট আনপ্রেডিক্টেবল’

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল সুযোগ কাজে লাগাতে পারেনি বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ঢাকা টেস্টের উইকেট ব্যাটারদের জন্য কঠিন হবে বলেও বিশ্বাস তার। এছাড়াও বিসিবি বস জানিয়েছেন, অনূর্ধ ১৯ দলের কোচিং প্যানেলের সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত। আর শ্রীলঙ্কা না পারলে এশিয়া কাপ আয়োজনে বিকল্প প্রথম পছন্দ বাংলাদেশ।

ঢাকা প্রিমিয়ার লিগের নতুন চ্যাম্পিয়ন, শেখ জামালের জমকালো উদযাপন অনুষ্ঠানে একে একে হাজির দলটির ক্রিকেটার, কোচিং স্টাফ ও ক্লাব কর্তারা। চমক হয়ে দেখা মিললো একাধিক পরিচালকসহ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনেরও।

চট্টগ্রাম টেস্টের ফল নিয়ে এখনও কিছুটা দোটানায় বিসিবি বস। তবে ঢাকায় যে ব্যাটারদের জন্য স্বর্গরাজ্য হবে না তা এক প্রকাশ নিশ্চিত তিনি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, প্রথম ইনিংসে আমার মনে হয় আমাদের আরেকটু কিছু যদি রান হতো তাহলে হয়তো আমাদের অ্যাডভান্টেজটা বেশি থাকতো, কিন্তু হয়নি। ঢাকার টেস্ট আরেকটু চ্যালেঞ্জিং হবে বলে আমার ধারণা। কারণ ঢাকার উইকেট ইজ আনপ্রেডিক্টেবল।

বোর্ডের এই শীর্ষ কর্তা কথা বলেছেন অনূর্ধ ১৯ দলকে নিয়েও। জানিয়েছেন, হেড কোচসহ কোচিং স্টাফ সাজাতে প্রস্তুত সংক্ষিপ্ত তালিকা। যেখানে আছেন স্টুয়ার্ট ল ও ওয়াসিম জাফরের নাম। গুঞ্জন, যুবাদের নতুন হেড কোচ হতে পারেন টাইগারদের সাবেক বস ল আর ব্যাটিংয়ের দায়িত্বে আসতে পারেন সাবেক ভারতীয় ওপেনার জাফর।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমার জানামতে প্রায় আটজন আছে। এর মধ্যে আমরা নিজেরা শর্টলিস্ট করেছি চারজনকে। সেই চারজনের মধ্যে এই দুইটা নাম আছে খালি এইটুক আমরা বলতে পারি। খালি একজন না অনেকেই আশার কথা। আমরা একবারে সবগুলো আপনাদের অফিসিয়ালি জানিয়ে দেবো।

এদিকে গুঞ্জন আছে শেষ পর্যন্ত এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা থেকে সরে আসতে পারে অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতায় দিশেহারা শ্রীলঙ্কা। নাজমুল হাসানও জানালেন, বিকল্প হিসেবে প্রথম পছন্দ বাংলাদেশ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, যদি এটা পরিবর্তন হয় তবে অবশ্যই প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ। যদি ওরা মনে করে ওরা পারবে না তখন ডেফিনেটলি যদি কেউ কন্টেন্ট করে ইট উইল বি বাংলাদেশ।

চলতি মাসে ঢাকায় আসছেন আইসিসির নতুন প্রেসিডেন্ট। তবে বিসিবি সভাপতি জানিয়েছেন নির্দিষ্ট কোন এজেন্ডা না থাকায় তার কাছে কোনও চাওয়া পাওয়া নেই বাংলাদেশের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.