শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

১১ বছর সেরিআর শিরোপা পুনরুদ্ধার এসি মিলানের

অবশেষে ১১ বছরের প্রতিক্ষার অবসান ঘটিয়ে ইতালিয়ান লিগ সেরিআর শিরোপা পুনরুদ্ধার করেছে এসি মিলান। চ্যাম্পিয়ন হতে সান সিরোর দলটির প্রয়োজন ছিল কেবলই ড্র, তবে শুধুই হার এড়ানো নয় রীতিমতো রাজকীয় ঢঙেই শিরোপা জিতলো এসি মিলান।

প্রতিপক্ষ সাসসুওলোকে ৩-০ গোলে উড়িয়ে দুর্দান্ত এক জয় দিয়েই শিরোপা উল্লাসে মাতে রোজোনেরিরা। জোড়া গোল করেছেন ফরাসি স্ট্রাইকার অলিভার জিরু। ম্যাচের অপর গোলটি করেছেন ফ্রাঙ্ক কেসি। তিনটি গোলেরই জোগান দিয়েছেন পর্তুগিজ মিডফিল্ডার রাফায়েল লিয়াও।

রোববার সিরিআর শেষ রাউন্ডের ম্যাচে সাসসুওলোর মাঠে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের ১৭ ও ৩২ মিনিটে জোড়া গোল করে মিলানকে শিরোপা আরও কাছে নিয়ে যান জিরু। পাঁচ মিনিট বাদেই ফ্রাঙ্ক কেসির গোল বড় জয়ের পাশাপাশি মিলানের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে।

সবশেষে ২০১০-১১ মৌসুমে স্কুদেত্তো জিতেছিল মিলান। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের সঙ্গে শিরোপা সংখ্যার ব্যবধানও কমালো দলটি। সিরিআর লিগে এসি মিলান ও ইন্টার মিলানের শিরোপা সংখ্যা এখন ১৯টি করে। সর্বাধিক ৩৬টি শিরোপা নিয়ে সবার উপরে রয়েছে জুভেন্টাস।

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের শিরোপা উৎসবের রাতে ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়ে লিগ রানার্সাপ হয়েছে ইন্টার মিলান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.