মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (২৪ মে) এ তথ্য জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে আজ বেলা ১১টার পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান সেতুমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে পদ্মা সেতু উদ্বোধনের দিনক্ষণ জানান ওবায়দুল কাদের।

তিনি জানান, প্রধানমন্ত্রী বলেছেন পদ্মা সেতু কারো নামে হবে না। ওইদিন সকাল ১০টায় পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, ১৭ই মে পদ্মা সেতু পারাপারের জন্য টোল হার নির্ধারণ করা হয়েছিল। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিভিন্ন পরিবহনের জন্য আলাদা আলাদা টোল হার নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে। সরকারের সিদ্ধান্ত অনুসারে, পদ্মা সেতু পাড়ি দিতে বড় বাসে ২ হাজার ৪০০ টাকা এবং মাঝারি ট্রাকে লাগবে ২ হাজার ৮০০ টাকা।

প্রজ্ঞাপন অনুযায়ী, মোটরসাইকেলে ১০০ টাকা, কার বা জিপে ৭৫০ টাকা, পিকআপে এক হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে এক হাজার ৩০০ টাকা, ছোট বাসে (৩১ আসন বা এর কম) এক হাজার ৪০০ টাকা, মাঝারি বাসে (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা, বড় বাসে (৩ এক্সেল) ২ হাজার ৪০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া, ছোট ট্রাকে (৫ টন পর্যন্ত) এক হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাকে (৫ টনের বেশি থেকে ৮ টন) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ টনের বেশি থেকে ১১ টন পর্যন্ত) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (৩ এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেরল পর্যন্ত) ৬ হাজার টাকা ও ট্রেইলার (৪ এক্সেলের বেশি) ৬ হাজারের সঙ্গে প্রতি এক্সেলে এক হাজার ৫০০ টাকা করে যোগ করে টোল দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.