শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৮ অপরাহ্ন

আগামী মৌসুমে আইপিএলে ফেরার ঘোষণা ডি ভিলিয়ার্সের

২০২১ সালে আইপিএলের মঞ্চ থেকে সবধরণের ক্রিকেট থেকে অবসর নেন সাবেক প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। তবে দুই মৌসুম পর আবারও আইপিএলের ফেরার কথা জানালেন তিনি। তবে কী ভূমিকায় ফিরবেন তা এখনো নিশ্চিত নয়।

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের আগ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন ডি ভিলিয়ার্স। ফ্র্যাঞ্চাইজি ক্লাবটিতে অসাধারণ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ এ বছর ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইলের সঙ্গে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার ডি ভিলিয়ার্সকেও দেয়া হয়েছে বেঙ্গালুরুর ‘হল অব ফেম’ পুরস্কার।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেঙ্গালুরুর পেইজে এক ভিডিওতে কোহলি ভিলিয়ার্সের আইপিএলে ফেরা নিয়ে বলেছিলেন, ‘আমি ওকে ভীষণ মিস করি। নিয়মিত ওর সঙ্গে কথা হয়। আমাকে প্রায়ই ম্যাসেজ পাঠায়। বেঙ্গালুরুর সবাই ওর সঙ্গে যোগাযোগ রাখি। সেই নিজেও আরসিবির প্রতিটা খেলা খুব মন দিয়ে দেখছে। আশা করছি, পরের মৌসুমে কোনও এক নতুন ভূমিকায় ওকে দেখা যাবে।’

কোহলির সে কথার রেশ ধরে ভিইউস্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় ডি ভিলিয়ার্স বলেন, ‘বিরাট (কোহলি) এটা এভাবে বলেছে শুনে আমি আনন্দিত। সত্যি বলতে কী, এখনো আমরা কোনও সিদ্ধান্ত নিইনি। তবে আমি অবশ্যই পরের বছর আইপিএলে থাকব।’

কী ভূমিকায় বেঙ্গালুরুতে ফিরবেন সেটা নিশ্চিত নন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘আমি নিশ্চিত নই, কী দায়িত্ব থাকবে।’
প্রিয় দলে আবার ফিরতে মরিয়া ডি ভিলিয়ার্স বলেন, ‘শুনেছি বেঙ্গালুরুতেও পরের বছর কিছু খেলা হবে। তা হলে আমি আমার দ্বিতীয় শহরে ফিরতে পারব। চিন্নাস্বামী স্টেডিয়ামের ভরা গ্যালারিটা আবার দেখতে চাই। ওখানে ফিরতে পারলে ভালো লাগবে। আমি সেটার জন্য উন্মুখ হয়ে আছি।’

২০১৬ সালে বেঙ্গালুরুকে ফাইনালে তোলার কারিগর ছিলেন তিনি। তার ৪২ বলে ৭৯ রানের অপরাজিত ইনিংসেই গুজরাট লায়নসকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে ফাইনালে ওঠে বেঙ্গালুরু। তবে ফাইনালে তারা হেরে যায় সানরাইজার্স হায়দরাবাদের কাছে।

২০০৮ সালে দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে আইপিএল অভিষেক হয় ভিলিয়ার্সের। সেখান থেকে পরবর্তীতে আরসিবিতে যোগ দেন তিনি। ক্যারিয়ারের বাকি ১০ বছর এখানেই কাটিয়ে দেন ভিলিয়ার্স। এবার ফিরবেন সেই ফ্র্যাঞ্চাইজির হাত ধরেই।

আইপিএলে ১৮৪ ম্যাচে দেড়শ স্ট্রাইক রেটে ৩ শতক ও ৪০ অর্ধশতকে ৫ হাজার ১৬২ রান করেছেন ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৮ সালে অবসর নেন এই প্রোটিয়া ব্যাটার। এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪২০ ম্যাচে ১৯ হাজার রান করেছেন এই ক্রিকেটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.