বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:২৮ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় কৃষি যন্ত্রপাতির সহায়তায় সমালয়ে ধান কাটা শুরু

কৃষি প্রণোদনার আওতায় জেলায় কৃষি যন্ত্রপাতির সহায়তায় সমালয়ে চাষ করা বোরো ধান কাটা শুরু হয়েছে। সমালয়ে লাগানো ১৫০ বিঘা জমির বোরো ধান কাটা শুরু হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলমডাঙ্গার মাধবপুর মাঠে এ ধান কাটা শুরু হয়।
আলমডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষি যন্ত্রপাতির সহায়তায় বোরো মৌসুমে সমালয়ে ১৫০ বিঘা জমিতে ধান রোপণ করা হঢেছিলো আলমডাঙ্গার উপজেলার মাধবপুর মাঠে। বোরো ধান লাগানো হয় কৃষি যন্ত্রপাতির মাধ্যমে। আর কাটাও শুরু হয়েছে যন্ত্রপাতির সহায়তায়। যন্ত্রপাতির সহায়তায় ধান রোপণ ও কাটায় কৃষির আধুনিকায়ন সম্ভব হয়েছে।

১৫০ জন কৃষকের এ ধান রোপণ করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহায়তায়। প্রতি বিঘায় ধান উৎপাদন হবে ২০ মণ। সমালয়ে ধান লাগাতে প্রত্যেক কৃষককে ধানের চারা, সার, কীটনাশকসহ সব ধরনের সহযোগিতা প্রদান করা হয়।

কৃষি যন্ত্রপাতির সহায়তায় ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিভাস চন্দ্র সাহা, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহীদ সরোওয়ার্দী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *