রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন

নারী বিপ্লবী প্রীতিলতা হয়ে আসছেন তিশা

নারী বিপ্লবী প্রীতিলতা হয়ে আসছেন তিশা

শিশুশিল্পী হিসিবে নতুন কুঁড়িতে প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। বর্তমানে অভিনয় জগতের জনপ্রিয় মুখ তিনি। ভিন্ন ধরনের যে কোনও চরিত্র এর আগে তিনি তুলে ধরেছন বেশ সাবলীলভাবে। সেই ধারাবাহিকতায় এবার উপমহাদেশের প্রথম নারী বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের চরিত্রে দেখা মিলবে তার।

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি। সেখানেই নামভূমিকায় অভিনয় করেছেন তিশা।

অভিনয় প্রসঙ্গে গণমাধ্যমে তিশা বলেন, ‘‘কিছু কিছু চরিত্র থাকে, যেগুলো অভিনয়শিল্পীর জন্য ভীষণ আগ্রহের। এমন চরিত্রের প্রস্তাব পেলে যে কেউ চোখ বন্ধ করে হ্যাঁ বলে দেবেন। প্রীতিলতা তেমনি একটি চরিত্র। ’’

তিশার পাশাপাশি বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে রয়েছেন মনোজ প্রামাণিক। সরকারি অনুদানের চলচ্চিত্রটি প্রযোজনা ও পরিচালনা করছেন প্রদীপ ঘোষ।

এরইমধ্যে সিনেমার শুটিং শেষ হয়েছে বলে জানান নির্মাতা। বর্তমানে পোস্ট-প্রোডাকশনের কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি।

প্রদীপ ঘোষ বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে সিনেমাটির উদ্বোধন করাতে চাই। তিনি তারিখ দিলে সেপ্টেম্বরের ২৪ তারিখ সিনেমাটি মুক্তি দেবো। কারণ, ওইদিন প্রীতিলতার প্রয়াণ দিবস।’’

তিনি আরও জানান, শুধু সিনেপ্লেক্সে মুক্তির লক্ষ্যে সিনেমাটি নির্মিত হচ্ছে না। সিঙ্গেল স্ক্রিনের দর্শকের কাছেও পৌঁছে দিতে চান প্রীতিলতাকে। শুধু তাই নয়, ভারতের দর্শকরাও দেখতে পাবেন এই সিনেমা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.