মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

ইমরান খানের লং-মার্চকে ঠেকাতে সেনা মোতায়েনের অনুমতি

পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকা লং মার্চকে ঠেকাতে সেনা মোতায়েনের অনুমতি দিয়েছে দেশটির সরকার।

বৃহস্পতিবার (২৬ মে) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ টুইটে বলেছেন, সংবিধানের ২৪৫ অনুচ্ছেদের অধীনে রেড জোনে সেনাবাহিনী মোতায়েনের অনুমোদন দিয়েছে সরকার।

ইসলামাবাদের ‘রেড জোনের’ নিরাপত্তায় সেনাবাহিনীর সাহায্য চেয়েছে শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকার। ইতোমধ্যে দেশটির বর্তমান সরকার সেনাবাহিনী মোতায়েনের অনুমতিও দিয়েছে। ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি গুরুত্বপূর্ণ ভবন রক্ষায় সেনাবাহিনী মোতায়েন করা হবে।

টুইটে তিনি এ বিষয়ে একটি প্রজ্ঞাপন যুক্ত করেছেন। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, যে ভবনগুলো সুরক্ষিত রাখা হবে তার মধ্যে রয়েছে- সুপ্রিম কোর্ট, সংসদ ভবন, প্রধানমন্ত্রী ভবন, প্রেসিডেন্সি, পাকিস্তান সচিবালয় এবং কূটনৈতিক ছিটমহল।

বৃহস্পতিবার মাঝ রাতে ইমরান খানের ডাকা আজাদি মার্চ ইসলামাবাদে প্রবেশ করেছে। এখান থেকে আজ ডি-চকে তার দলের কর্মী-সমর্থকদের কাছে যাবেন ইমরান খান। তার কর্মসূচি ঠেকাতে বর্তমান সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে পিটিআই’র ডাকা আজাদি মার্চ ঘিরে দেশটির বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীর দিকে আসা নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.