বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল কর্মীদের ছাত্রলীগের ধাওয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদল কর্মীদের ধাওয়া করেছে ছাত্রলীগের কর্মীরা। ছাত্রদল কর্মীরা ক্যাম্পাসে গেলে ধাওয়া দেয় ছাত্রলীগ। এ সময় গুরুতর আহত হন বেশ কয়েকজন।

আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে হাইকোর্টের সামনে থেকে ছাত্রদল নেতাকর্মী এবং কার্জন হলের সামনে থাকা ছাত্রলীগ কর্মীরা মিছিল নিয়ে জড়ো হলে তাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়া করতে দেখা যায়। দুই দলের নেতাকর্মীদের হাতে লাঠি, হকিস্টিক, রডও দেখা গেছে।

এর আগে গত মঙ্গলবার (২৩ মে) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার জের ধরে ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচি ঘিরে ঢাবি ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল।

বৃহস্পতিবার সকাল থেকেই ছাত্রদলকে প্রতিহত করার জন্য বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিসোটা হাতে পুরো ক্যাম্পাসে মহড়া দিতে দেখা যায়। এ সময় তারা ছাত্রদলের বিরুদ্ধে স্লোগানও দেয়।

মিছিলের শুরুতে ছাত্রদলের নেতাকর্মীরা স্লোগান দিচ্ছিলেন, ‘ছাত্রদলের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’। তাদের সেই মিছিল কিছুদূর এগোতেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ধাওয়া দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন ছাত্রদল পিছু হটে। হাইকোর্টের ভেতরে ঢুকে যায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকি দেওয়া হয়েছে অভিযোগ তুলে সম্প্রতি রাজপথে আন্দোলন করছে ছাত্রদল। এ নিয়ে মঙ্গলবার (২৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রদলের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন সকাল সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় ছাত্রদলের ৩০ কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, সকাল সাড়ে ৯টায় সংবাদ সম্মেলন করার কথা ছিল ঢাবি ছাত্রদলের। গত রবিবার টিএসসিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগ হামলা করেছিলো। তার প্রতিবাদে সংবাদ সম্মেলন ডেকেছিল ছাত্রদল। কিন্তু কেন্দ্রীয় শহীদ মিনারে আসতেই ছাত্রলীগের কর্মীরা বাধা দেয়া শুরু করে। এতে করে সংঘর্ষ শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *