বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২১ অপরাহ্ন

শাহজালালে ৮ কেজি সোনাসহ বিমানের কর্মী আটক

আট কেজি সোনাসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী মো. আবদুল আজিজ আকন্দকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। বুধবার (২৫শে মে) রাত ৮টার দিকে তাকে আটক করা হয়। ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

আবদুল আজিজের দেহ তল্লাশি করে কালো স্কসটেপ দিয়ে মোড়ানো চারটি সোনার বারের বান্ডেলে মোট ৭০টি সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন প্রায় ৮ কেজি। উদ্ধার হওয়া এই সোনার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা। দেশে আসা এই সোনা দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে। এরপর আবদুল আজিজের মাধ্যমে এসব সোনা পাচার হওয়ার কথা ছিল।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার মো সানোয়ারুল কবির জানান, ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে গতকাল (বুধবার) দুপুর ১টার দিকে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধা দেয়া হয়। দু’টি গেটের একটি দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না কাস্টমস কর্মকর্তাদের।

বিমানের ক্যাটারিং সেন্টারের কর্মীরা নানা টালবাহানা করে। এরপর গোয়েন্দা সংস্থা এনএসআই’র মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করেন কাস্টমস কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয় আবদুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে যান।

এরপর দুপুর থেকে রাত পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দু’জন ব্যক্তি নজরদারিতে থাকেন। পরে রাত সাড়ে সাতটার দিকে সোনা চোরাচালানকারী আবদুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে আসেন। এসময় কাস্টমস কর্মকর্তারা আবদুল আজিজকে আটক করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *