মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

মুশফিকের বিদায়ে শঙ্কায় বাংলাদেশ, সাকিবই ভরসা

প্রথম ইনিংসেও ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছিলো বাংলাদেশ। ২৪ রানে হারিয়েছিলো ৫ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলেন মুশফিকুর রহিম আর লিটন দাস। এই দু’জনের জোড়া সেঞ্চুরিতে ৩৬৫ রানের লড়াকু সংগ্রহ পায় টাইগাররা।
শেষ দিনের দৃশ্যপটটা একই। ২৩ রান তুলতেই ৪ জন চলে গেলেন সাজঘরে। উইকেটে ছিলেন সেই লড়াকু সৈনিক মুশফিক-লিটন। প্রথম দিনের মতো দর্শকরা আশায় বুক বেধেছিলেন, আজও চ্যালেঞ্জ নিবেন মুশফিক-লিটন। তবে সাবধানতার সঙ্গে ব্যাটিং করলেও ৩৬ মিনিটের বেশি ক্রিজে টিকতে পারলেন না মুশফিকুর রহিম।

দিনের অষ্টম ওভারে সাজঘরে ফিরলেন অভিজ্ঞতম এই ব্যাটার মুশফিক। মাত্র ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কা জেঁকে বসেছে টাইগার শিবিরে।

তবে এই মুহুর্তে সাকিব-লিটন জুটিতে আবারও ভরসা খুঁজছে বাংলাদেশ। দর্শকদের আশা মুশফিকের মতো চ্যালেঞ্জ নিয়ে সাকিব-লিটন জুটিতে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

৫ উইকেট হারিয়ে ৩৪ ওভারে ১১৫ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৩৬ রানে লিটন ও সাকিব আছেন ৩০ রানে।

চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছিলেন, ম্যাচ বাঁচাতে হলে মুশফিক ও লিটন জুটিকে ব্যাট করতে হবে লাঞ্চ পর্যন্ত। এরপর তিনি নিজে ক্রিজে গিয়ে সময় কাটাতে চান অন্তত তিন ঘণ্টা। লাঞ্চের আগে উইকেট হারালেও একটির বেশি হারানো যাবে না, বলেছেন সাকিব। প্রথম সেশনে একাধিক উইকেট হারালেই দলের জন্য বাজে হবে বলে ধারণা তার।

তবে তার আশায় গুঁড়েবালি। প্রত্যাশা অনুযায়ী হয়নি দিনের শুরুটা। তবুও কি সাকিব লিটনকে সাথে নিয়ে দীর্ঘ সময় ক্রিজে থাকতে পারবে? এমনটাই দর্শক মনের প্রশ্ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.