বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

বাংলার নারীরা আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: সালমা ইসলাম

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও জাতীয় মহিলা পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, সমাজ ও রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে পুরুষদের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছে। বাংলার নারী সমাজ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। নারী জাগরণের প্রতীক বেগম রোকেয়া নারীদের অধিকার আদায়ের যে সংগ্রাম শুরু করেছিলেন তারই ধারাবাহিকতায় নারীরা এখনো তাদের অধিকার আদায়ের সংগ্রামে এগিয়ে যাচ্ছে।

স্বাধীনতার উত্তর বাংলাদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানামুখী পদক্ষেপের ফলে আমাদের নারীরা বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করেছেন। বিশেষ করে নারীর ক্ষমতায়নে তার ভূমিকা অনস্বীকার্য। মা-বোনেরা আপনারা জাতীয় মহিলা পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হোন এবং জাতীয় পার্টির হাতকে শক্তিশালী করুন। জাতীয় মহিলা পার্টিও আপনাদের যথাযথ মূল্যায়ন করবে। আপনাদের সাথে নিয়েই আমরা পল্লীবন্ধুর নতুন বাংলাদেশ গড়তে চাই।

শনিবার (২৮ মে) বেলা ১২টায় রাজবাড়ী জেলা জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত জেলা জাতীয় মহিলা পার্টির কর্মী সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলেই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়। তিনি স্বাধীনতার পর বাংলাদেশের উন্নয়নের সূচনা করেন। তিনিই বাংলাদেশকে সুন্দর করে সাজিয়েছিলেন। পল্লী বন্ধু নারীদের জন্য অনেক কাজ করে গেছেন।

বিশেষ করে যৌতুক বিরোধী আইন, এসিড নিক্ষেপ আইন ও সংসদে সংরক্ষিত নারী আসনের ব্যবস্থাসহ নারী উন্নয়নের ক্ষেত্রে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। আজ পল্লীবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই কিন্তু তার রেখে যাওয়া উন্নয়নের ছোঁয়া লেগে আছে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী সালমা ইসলাম এমপি আরও বলেন, জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে আজ পার্টি সু-সংগঠিত হয়েছে। দেশবাসীর আস্থা অর্জনে জাতীয় পার্টি সমর্থ হয়েছে। আগামীতে জাতীয় পার্টির নেতৃত্বেই এ দেশ পরিচালিত হবে ইনশাআল্লাহ।

কর্মী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজমা আক্তার (এমপি)।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য শারমিন পারভীন লিজা, তাসরিমা আকবার রুনা, মনোয়ার-ই-খুদা চৌধুরী মন্টি ও আছমা আক্তার।

অন্যান্যের মধ্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট খন্দকার হাবিবুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক মোকসেদুর রহমান খান মমিন বক্তব্য দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি সুরাইয়া জুলফিকার আখি ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মালা কুন্ডু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *