সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫১ অপরাহ্ন

১১ জেলায় অবৈধ ৯৭ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

১১ জেলায় অবৈধ ৯৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। এর মধ্যে শেরপুরে ৪২টি ক্লিনিক বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, শেরপুর জেলাজু‌ড়ে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ্য বিভাগের অভিযানে ১০১‌টির মধ্যে ৪২‌টি বন্ধ ঘোষণা ক‌রে‌ছে জেলা সি‌ভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য। এসময় যে সকল প্রতিষ্ঠানের কাগজের মেয়াদ উত্তীর্ণ রয়েছে, তাদের আগামী ১৫দিনের সময় দেয়া হয়েছে।

সি‌ভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য বলেন, যেসব প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন করেছে, কিন্তু দাপ্তরিক দীর্ঘসূত্রিতার কারণে তা প্রক্রিয়াধীন আছে তারা এ অভিযানের আওতাভুক্ত থাকবে। কিন্তু যারা ন্যূনতম কোন অনুমোদনের পরোয়া না করে ব্যবসা করছেন তাদের প্রতিষ্ঠান বন্ধ করে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে নাটোরে বৈধ কাগজপত্র না থাকায় ১১টি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। শহরের মাদরাসা মোড়ে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। পদ্মা ক্লিনিক, প্রাইম ডায়াগনস্টিক সেন্টারসহ এসব প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

এছাড়া নোয়াখালীতে ৮ এবং টাঙ্গাইল ও মাগুরায় ৭টি করে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এছাড়া হবিগঞ্জ, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় ৫টি করে এবং ময়মনসিংহ ৪, সাভারে দুই ও ভোলায় ১টি ক্লিনিক সিলগালা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.