বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ৩৮

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৬৯৯ জন মারা গেছেন। একই সময়ে বিশ্বে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৬৬৪ জন।

এনিয়ে বিশ্বজুড়ে করোনা রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৯৬০ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে ৬৩ লাখ ১০ হাজার ৩২৩ জন হয়েছে। এছাড়া মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫০ কোটি ১৯ লাখ ৬৭ হাজার ২৭০ জন।

রোববার (২৯ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৫৩০ জন। পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩৩ লাখ ৫৯ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৯ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় এই তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮০ হাজার ৮৮১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৮ লাখ ১৫ হাজার ৭০৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৯১১ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৯৫ জন এবং মারা গেছেন ৪১ জন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫৭ লাখ ১১ হাজার ৪৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩১ হাজার ২৫৯ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৫৬ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৩ লাখ ১৯ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৮৭০ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৯৭ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬২ লাখ ৮০ হাজার ২২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৯ হাজার ১৩২ জন মারা গেছেন।

একইসময়ে চিলিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ১০ জন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫৮২ জন। একইসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৪ জন এবং মারা গেছেন ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৮২ জন এবং মারা গেছেন ৩৬ জন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৮৮ জন এবং মারা গেছেন ৩৮ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ৬৬ জন। জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৩৯ জন।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ২৬১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৭৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৫১ হাজার ৮৮৯ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৫৭২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ৫৮ জন। একই সময়ে নিউজিল্যান্ডে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৩৮ জন এবং মারা গেছেন ১১ জন। কানাডায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৪৪ জন এবং মারা গেছেন ১৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *