শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন

রাজধানীতে স্বস্তির বৃষ্টি, সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

অবশেষে রাজধানীতে ঝরল স্বস্তির বৃষ্টি। বেলা ১১টার পর রাজধানী ঢাকা ও এর আশপাশে বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চরণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এজন্য সমুদ্রবন্দরগুলো, উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, দেশের প্রায় সব স্থানে আগামী ২৪ ঘণ্টায় কমবেশি বৃষ্টি হতে পারে। আজ রাজধানী ঢাকা ও এর আশপাশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, উপকূলীয় এলাকায় মেঘমালা সৃষ্টির কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে যেসব মাছ ধরার নৌকা বা ট্রলার আছে, তাদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগরে অধিকাংশ জায়গায়, ঢাকা ও সিলেটের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রাজধানী ও এর আশপাশে বৃষ্টির সম্ভাবনা আছে বলেও জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *